লকডাউন শেষে বিরিয়ানির দোকান খোলার দিন দেড় কিমি লম্বা লাইন ক্রেতাদের

বিশ্বে মহামারি করোনাভাইরাসের প্রকোপ চলছে। এ ভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন দেশ লকডাউন জারি করেছিল, করছেও। লকডাউনে ঘরে বন্দি থাকতে হয়। এছাড়া জরুরি ছাড়া অন্য সাধারণ পণ্যের দোকানও বন্ধ রাখার নির্দেশ থাকে।

তবে একেকটা জিনিস একেকজনের কাছে জরুরি। যে কারণে, লকডাউনের পর বিরিয়ানির দোকান খোলার দিন কিলোমিটার লম্বা লাইন পড়ে যায়। এমন ঘটনায় ঘটেছে ভারতের বেঙ্গালুরুতে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বেঙ্গালুরু সিটি সেন্টারের একটি বিরিয়ানির দোকান লকডাউন জারি থাকায় দীর্ঘ দিন বন্ধ ছিল। তাই নির্দেশ তুলে নেয়ার প্রথম দিন দোকান খুলতেই ঝাঁপিয়ে পড়লেন প্রায় শতাধিক বিরিয়ানিপ্রেমী। তারা শারীরিক দূরত্বে ধার না ধরে দোকানের সামনে লাইনে দাঁড়িয়ে যায়, যে এক সময় দেড় কিলোমটার লম্বা হয়।

সরকার খাবারের দোকানের ওপর ছাড় দিতেই বিরিয়ানি খেতে মরিয়া হয়ে উঠেছে স্থানীয়রা । সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এর একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যাচ্ছে, দোকানটির সামনে বিশাল লম্বা লাইন দেখা গেছে। তবে লাইনের অনেকটা অংশই দেখা যাচ্ছে না। প্রকৃতপক্ষে লাইনটি আরও লম্বা।

দোকানটির নাম কাবেরী। বেঙ্গালুরুর সিটি সেন্টার থেকে ২৫ কিলোমিটার মতো দূরে। বহু দূর থেকে মানুষ কাবেরী রেস্তোরাঁ থেকে বিরিয়ানি খেতে আসে। তবে এখন যা লাইন পড়ছে, তাতে বিরিয়ানি খেতে গেলে ২-৩ ঘণ্টা পর্যন্তও অপেক্ষা করতে হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *