বলিউডের নায়কদের দেহরক্ষীদের টাকার পরিমান শুনলে চোখ কপলা উঠবে

বডিগার্ড। বলিউড তারকাদের নিরাপত্তার প্রধান নিয়ামক। বি-টাউনের এই দেহরক্ষীরা জনপ্রিয়তার দিক থেকে একজন সেলিব্রেটির থেকে কোনো অংশে কম যান না। বলিউড তারকাদের দেহরক্ষীদের বেতন অঙ্ক শুনলে চোখ কপালে উঠতে বাধ্য। এমন কয়েকজন তারকা দেহরক্ষীর কথা তুলে ধরেছেন- আলী আফতাব

অমিতাভ বচ্চন

বলিউড শাহেনশাহ বিগ-বির নিরাপত্তার দায়িত্ব পালন করেন জিতেন্দ্র শিন্ডে। নিজস্ব বডিগার্ড এজেন্সির ব্যবসা থাকলেও অমিতাভ বচ্চনের দেহরক্ষীর কাজটি নিজের কাঁধেই রেখেছেন জিতেন্দ্র। জিতেন্দ্রর বেতন বছরে দেড় কোটি টাকার কাছাকাছি।

আমির খান

সিনেমার চরিত্র বাছাইয়ের মতো দেহরক্ষী বাছাইয়ের ব্যাপারেও সচেতন ‘মিস্টার পারফেক্টশনিস্ট’ আমির খান। দুই বছর ধরে আমিরের নিরাপত্তার দায়িত্ব রয়েছে ‘এস সিকিউরিটিজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেড’ নামে একটি সংস্থার। ওই সংস্থা থেকেই আমিরের দেহরক্ষীর দায়িত্ব দেওয়া হয়েছে যুবরাজ গোরপান্ডের ওপর। বলিউডে বেশ জনপ্রিয় যুবরাজ। তার বেতন বছরে ২ কোটি টাকা।

সালমান খান

ভাইজানের দেহরক্ষী শেরা। বলিউডে বেশ জনপ্রিয় একটি নাম। কৃষ্ণসার হত্যা মামলায় সালমানের সাজা ঘোষণার পর যোধপুর জেলে তাকে নিয়ে যাওয়ার সময়ও সর্বক্ষণ ভাইজানের আশপাশেই দেখা গেছে শেরাকে। এমনকি ভারতে কোনো আন্তর্জাতিক তারকা এলেও ডাক পড়ে শেরার। বছরে তাকে ২ কোটি টাকা বেতন দেন সালমান।

শাহরুখ খান

বলিউড বাদশাহ শাহরুখ খানের নিরাপত্তার দায়িত্বে আছেন রবি সিংহ। তবে শুধু শাহরুখ খানই নয়, ক্যাটরিনাসহ আরও অনেক বলিউড তারকার নিরাপত্তার দায়িত্ব সামলায় রবির প্রতিষ্ঠান। এ ছাড়া ভারতে কোনো আন্তর্জাতিক তারকা এলে ডাক পড়ে রবির। প্যারিস হিলটনসহ অনেক সেলিব্রেটির নিরাপত্তার কাজ করেছে রবির প্রতিষ্ঠান। রবিকে বছরে আড়াই কোটি টাকা বেতন দেন শাহরুখ খান।

দীপিকা পাড়ুকোন

বলিউডের বর্তমান সময়ের ক্রেজ দীপিকা পাড়ুকোন। ডিপির দেহরক্ষীর দায়িত্ব সামলান জালাল। এক সাক্ষাৎকারে দীপিকা বলেছেন, জালাল শুধু তার দেহরক্ষীই নন, তাকে ভাইয়ের মতো দেখেন তিনি। প্রতি বছর রাখিও বাঁধেন। বেতনও দেন মনের মতোই। নায়িকার নিরাপত্তার গুরুদায়িত্ব সামলানোর জন্য বছরে ৮০ লাখ থেকে ১ কোটি টাকা বেতন পান জালাল।

অক্ষয় কুমার

অক্ষয় কুমারের স্টান্ট এবং মার্শাল আর্টের দক্ষতা কারও অজানা নয়। এই অভিনেতা নিজের নিরাপত্তার দায়িত্ব দিয়েছেন তেমনই একজন দক্ষ লোকের ওপর। শ্রেসে থেলে শুধু অক্ষয়ই নয়, তার ছেলে আরভের নিরাপত্তার দায়িত্বেও রয়েছেন। বছরে দেড় কোটির কাছাকাছি বেতন পান তিনি।

সানি লিওন

নিজের নিরাপত্তার দায়িত্ব ইউসুফ ইবরাহিমের ওপর দিয়ে নিশ্চিন্ত রয়েছেন সানি লিওন। বলিউডের এই হটগার্ল জানিয়েছেন, একজন অভিনেতা বা অভিনেত্রীর অবশ্যই তার নিরাপত্তার দিকটি প্রাধান্য দেওয়া উচিত এবং সেই কাজ খুব ভালো করেই পালন করেন ইউসুফ। বছরে কোটি টাকার কাছাকাছি বেতন পান ইউসুফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *