এসএসসি পাশেই ২২ হাজার বেতনের চাকরি, ম্যাজিস্ট্রেট পলাশ কুমারের অভিযানে জানা গেল আসল উদ্দেশ্য

মাত্র ১০ মিনিটের ইন্টারভিউয়ে মিলছে সাড়ে বাইশ হাজার টাকা বেতনের চাকরি। শিক্ষাগত যোগ্যতা শুধু এসএসসি পাশ। শুনতে অবাক লাগলেও রাজধানীতেই মিলছে এমন অনেক চাকরি। তবে আসল উদ্দেশ্য বেরিয়ে আসছে চাকরি পাওয়ার পরই। নিয়োগপত্র দেয়ার আগে চাওয়া হচ্ছে নগদ টাকা। আর এভাবেই দেশে-বিদেশে উচ্চ বেতনে চাকরির লোভ দেখিয়ে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা। রাজধানীতে সক্রিয় এমন শত শত প্রতারক চক্রের কয়েকটির সন্ধান পেয়েছে সময় সংবাদ।

অফিসার পদে চাকরি পেতে শিক্ষাগত যোগ্যতা কোন বাধা না। চাকরি হবেই। তবে দিতে হবে কয়েক ধাপে টাকা। রাজধানীর মহাখালি, মতিঝিল, বনানীসহ বিভিন্ন এলাকায় কথিত চাকরিদাতা এমন প্রতিষ্ঠান রয়েছে শতাধিক।

পত্রিকা ও দেয়ালে লাগানো এসব চটকদার লোভনীয় বিজ্ঞাপন দেখে অনুসন্ধানে নামে সময় সংবাদ। প্রথমে কথা হয় ফোনে জি এস এফ সার্ভিসেস লিমিটেড নামের প্রতিষ্ঠানে।

ঐদিনই দিতে হবে সাক্ষাৎকার। যেতে বলা হয় মহাখালির আমতলিতে তাদের অফিসে।

শুরু হয় সাক্ষাৎকার। মাত্র ১০ মিনিটের ইন্টারভিউয়ে চাকরি হয় মার্কেটিং অফিসার পদে। বেতন প্রথম মাস থেকে ১৮ হাজার ৫০০ টাকা। এরপর দাবি করা হয় টাকা। পরে দেয়া হয় পরিচয়। পালিয়ে যান সাক্ষাৎকার গ্রহণকারী।

শুধু সামনাসামনিই নয়, অনলাইন, ফেসবুক ও দালালের মাধ্যমেও সক্রিয় এসব চক্র।

ফোনে এক প্রতারক বলেন, বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত যেকোন হাসপাতাল বা ক্লিনিকে আমরা দায়িত্ব বুঝিয়ে দেব। ৯৯০ টাকা আসার পর ইমেইলের মাধ্যমে জয়েনিং লেটার আজকে আপনাকে পাঠিয়ে দেব।

র‌্যাব নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বলেন, কোন রকম প্রতারণা আকরে ব্যবসা চালানো যাবে না।

সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বলেন, আইন প্রয়োগকারী সংস্থাকে এসব অপরাধমূলক কাজ রোধ করতে নজরদারি রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *