এক মাছ বিক্রি করেই লাখপতি হয়ে গেলেন পুষ্প

মাছ ধরে কোনোরকমে জীবন চলে তাঁর। অভাব অনটনেই পার করে দিয়েছেন সারা জীবন।কিন্তু জীবনের শেষ প্রান্তে এসে আচমকা কপাল খুলে গেল তাঁর। একটা মাছ ধরেই রাতারাতি লাখ টাকার মালিক হয়ে গেলেন তিনি।হিন্দুস্তান টাইমস জানায়, ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলায়। বাড়ির পাশের নদীতে জাল ফেলে যা মেলে,

তা দিয়েই কোনোরকমে সংসার চলে পুষ্প কর নামের ওই বৃদ্ধার। অন্য দিনের মতোই এদিনও নদীতে জাল ফেলে এসেছিলেন তিনি। নির্দিষ্ট সময়ে গিয়েছিলেন জাল তুলতে।জাল টানতেই হতবাক পুষ্প কর। অন্য দিনের মতো জালে চুনোপুঁটি নয়, বরং ধরা পড়েছে বিশাল এক মাছ। মাছটির ওজন এত বেশি ছিল যে, কয়েকজনের সহযোগিতায় জাল টেনে তুলতে হয়েছে।

জাল তুলে দেখা যায়, সেটি একটি ভোলা মাছ। ওজন প্রায় ৬০ কেজি। মাছ দেখতে ভিড় করেন এলাকার মানুষ।মাছটি কিনতে স্থানীয় কাকদ্বীপ বাজারের আড়তদাররা পৌঁছে যান পুষ্পর কাছে। দর-কষাকষির পর কেজি ছয় হাজার রুপি করে মাছটি বিক্রি করেন তিনি।এত দিন প্রবল আর্থিক সংকটের মধ্য দিয়েই দুই ছেলেকে নিয়ে দিন কাটাচ্ছিলেন ওই বৃদ্ধা।

কিন্তু এই ভোলা মাছটি বিক্রি করে একদিনেই লক্ষাধিক টাকা পেয়ে যেন হাতে চাঁদ পেয়ে গেছেন তিনি।ফলে ওই টাকা কীভাবে খরচ করবেন তা-ই বুঝে উঠতে পারছেন না। কিন্তু বিশালাকার ওই মাছ কীভাবে ধরা পড়ল বৃদ্ধার জালে? মনে করা হচ্ছে, জাহাজের ধাক্কায় মাছটি পাড়ের দিকে চলে এসেছিল। না হলে এত বড় সামুদ্রিক মাছ খাঁড়ির পানিতে পাওয়ার কথা নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *