‘ম্যান অব দ্য ম্যাচ’ পুরস্কার আড়াই কেজি ওজনের মাছ!

ধরুন এক ক্রিকেট ম্যাচে দারুণ খেলেছেন। দলকে জিতিয়েছেন দুর্দান্ত পারফর্ম করে। আপনি নিশ্চিত ‘ম্যান অব দ্য ম্যাচ’ কিংবা ম্যাচসেরার পুরস্কারটি এবার হাতে উঠবেই।

সেই পুরস্কারের জন্য নামটি ঘোষণা হলো আপনারই। কিন্তু পুরস্কার বিতরণী মঞ্চে গিয়ে ‘চক্ষু চড়কগাছ’। এ কী পুরস্কার! ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়ে পেলেন আস্ত একটা মাছ?

হ্যাঁ, শুনতে হাস্যকর ঠেকলেও এমনই ঘটনা ঘটেছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে। সম্প্রতি কাশ্মীরের কুপওয়ারার তেকিপোরাতে অঞ্চলে স্থানীয় এক ক্রিকেট প্রতিযোগিতায় ‘ম্যাচ অব দ্য ম্যাচ’র পুরস্কার হিসেবে দেয়া হয়েছে আড়াই কেজি ওজনের একটি মাছ।

স্থানীয় ক্রিকেটে ম্যাচসেরার পুরস্কার হিসেবে সাধারণত দেয়া হয়ে থাকে সুদৃশ্য ট্রফি কিংবা নগদ অর্থ। সাইকেল-বাইক কিংবা অন্যান্য ব্যবহার সামগ্রীও অনেক সময় পুরস্কার হিসেবে দেয়া হয়। তাই বলে মাছ?

এমন মজার ঘটনার ছবি নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন ফিরদৌস হাসান নামের এক ব্যক্তি। তারপরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

মাছ দেওয়ার বিষয়টি নিয়ে ফিরদৌস লিখেছেন, ‘প্রতিযোগিতাকে জনপ্রিয় করতেই মাছ দেওয়ার পরিকল্পনা।’ যে মাঠে প্রতিযোগিতা হয়েছে তার দুরবস্থার কথাও জানিয়েছেন তিনি। টুইটে লিখেছেন, ‘এই মাঠকে খেলার যোগ্য করতে ক্রিকেটাররা নিজেদের পকেট থেকে টাকা দিয়েছেন।’

‘ম্যান অব দ্য ম্যাচ’ হিসেবে প্রচলিত ট্রফির বাইরে চমকে দেয়া পুরস্কারের ঘটনা অবশ্য ঘটেছে আগেও। ২০১৭ সালে

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচসেরা হয়ে ছোট লরি পেয়েছিলেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। ঢাকা প্রিমিয়ার লিগে ইংল্যান্ডের ব্যাটসম্যান লুক রাইটকে দেয়া হয়েছিল ব্লেন্ডার, যা তখন বেশ হাস্যরসের জন্ম দিয়েছিল।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *