প্ল্যাকার্ড ঝুলিয়ে বিচারের দাবি নিয়ে সিনহার বোন মেরিন ড্রাইভে

কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ সড়কের শামলাপুরে বুকে ‘কাম ডাউন’ প্ল্যাকার্ড ঝু’লিয়ে ভাই সে’নাবা’হিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হ’ত্যার প্র’তিবাদ জানিয়েছেন বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। তার এই প্র’তিবাদের ছবি গত সোমবার রাতে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

সিনহা মো, রাশেদ খানকে গত ৩১ জুলাই শামলাপুরে পুলিশ চেকপোস্টে খুব কাছ থেকে গু’লি করে হ’ত্যা করা হয়। অ’ভিযোগ আছে, পুলিশের পরিদর্শক লিয়াকত গু’লি চারটি করেন। পরে মৃ’ত অবস্থায় সদস্য সাময়িক বরখাস্ত হওয়া ওসি প্রদীপও আরও দুটি গু’লি করেন

এই কর্মকর্তাকে। সিনহা হ’ত্যামা’মলার বা’দী শারমিন শাহরিয়ার ফেরদৌস। মা’মলায় ওসি প্রদীপ ও লিয়াকতসহ ১৪ জন কা’রাগারে রয়েছে। ভাইয়ের এমন মৃ’ত্যু মেনে নিতে পারছেন না শারমিন। তাই ভাই হ’ত্যার বিচার দাবিতে দৌড়ঝাঁপ চা’লিয়ে যাচ্ছেন।

শারমিন শাহরিয়ার ফেরদৌসের এ অভিনব প্র’তিবাদের ছবিটি গত সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। শারমিনের এই প্র’তিবাদ দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করেছে ব্যাপকভাবে।

এ ব্যাপারে বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মো. ইয়াসিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, তিনি ছুটিতে ছিলেন। গতকালই (মঙ্গলবার) যোগদান করেছেন। তবে তিনিও ফেসবুকে ভাইরাল হওয়া ছবিটি দেখেছেন। এ কর্মকর্তা আরও বলেন, ঘটনাস্থলে প্লেকার্ড নিয়ে প্র’তিবাদ জানাতে আসার আগে জানালে পুলিশ অবশ্যই শারমিনকে সব ধরনের সহায়তা দিত।

ফেসবুকে ছবি ভাইরাল হলেও ঠিক কবে শারমিন ঘটনাস্থলে গিয়ে এ প্র’তিবাদ জানিয়েছেন, তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *