জি-বাংলায় ‘রোগ-মুক্তির’ বিজ্ঞাপন দেখে খোয়া গেল ৫৮ লাখ টাকা

টেলিভিশনে বিজ্ঞাপন দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া চক্রের মূলহোতা হাকিম চৌধুরীকে গ্রেফতার করেছে মাদারীপুর জেলা পুলিশ।

গত রোববার (১৩ সেপেটম্বর) ভোরে চট্টগ্রামের রাউজান থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে সোমবার দুপুরে নিয়ে আসা হয় মাদারীপুরে। মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা জানান,

‘টাকার বিনিময়ে মহাতান্ত্রিক গুরু সব রোগ সারাতে পারে’ ভারতীয় জি-বাংলা ও দেশের বেশ কয়েকটি টিভিতে দীর্ঘদিন ধরে এমন বিজ্ঞাপন দিয়ে আসছে এক প্রতারক চক্র। নানা ধরনের রোগের মুক্তির কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে তারা।

গত ৯ আগস্ট এই প্রতারকচক্রের কাছে মাদারীপুরের এক গৃহীণি ৫৮ লাখ টাকা খুইয়ে বিচারের আশায় সদর মডেল থানায় মামলা করেন। পরে অভিযান চালিয়ে গত ২৬ আগস্ট ৪ লাখ টাকা উদ্ধারসহ এই চক্রের সদস্য জসিম উদ্দিন ও আবদুর রহমান আমানকে চট্টগ্রামের রাউজান থেকে গ্রেফতার করা হয়।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মূলহোতা হাকিম চৌধরীকে রোববার ভোরে একই স্থান থেকে গ্রেফতার করে মাদারীপুর জেলা পুলিশ। হাকিমকে নিয়ে দ্বিতীয় ধাপের অভিযান শেষে স্থানীয় থানায় আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে মাদারীপুর নিয়ে আসা হবে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, চেহারা পরিবর্তন করে টিভিতে বিজ্ঞাপন দেয়া হাকিমকে সহজেই কেউ চিনতে পারত না। এই চক্রের ১৮ থেকে ২০ জন সদস্য রয়েছে। যারা সবাই চট্টগ্রাম থেকে সারাদেশে প্রতারণার কাজে লিপ্ত। বিনা পুঁজিতে এদের প্রত্যেকের মাসে আয় ৬ থেকে ১২ লাখ টাকা আয় হয়। বাকি সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *