শি’ক্ষার্থীদের নি’র্যাতনের ভিডিও ভাইরাল, সেই শি’ক্ষক আ’টক

সাভারের আশুলিয়ায় মাদ্রাসার দুই শি’শু শি’ক্ষার্থীকে পা’শবিক নি’র্যাতনের অ’ভিযোগে এক শি’ক্ষককে আ’টক করেছে পুলিশ। শি’ক্ষার্থীদের নি’র্যাতনের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর সোমবার (১৪ সেপ্টেম্বর) রাতে শ্রীপুরের মধুপুরে জাবালে নূর ক’ওমী মা’দরাসা থেকে তাকে আ’টক করা হয়।

এর আগে গত ১১ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় ওই ক’ওমী মা’দরাসায় হে’ফজ বিভাগের শি’ক্ষার্থী রাকিবুল ইসলাম ও মাহফুজুর রহমানকে পা’শবিক নি’র্যাতন করেন শি’ক্ষক হা’ফেজ মোহাম্মদ ইব্রাহিম। পরে নি’র্যাতনের সেই ফুটেজ ফেসবুকে ভাইরাল হলে স’মালোচনার ঝড় ওঠে।

নি’র্যাতিত শি’ক্ষার্থী রাকিবুল ইসলাম রাশেদের (১৪) বাড়ি টাঙ্গাইলে ও অপর শি’ক্ষার্থী মাহফুজুর রহমান ফুয়াদের (১০) বাড়ি ঝালকাঠি সদরে।

নি’র্যাতনের শি’কার শি’শু শিক্ষার্থী মাহফুজুর রহমান জানায়, তার সহপাঠী রাকিবুল নি’র্যাতন স’ইতে না পেরে পা’লিয়ে যায়। পরে তাকে খুঁজে নিয়ে এসে মা’দরাসার ভেতর হা’ত-পা বেঁ’ধে নি’র্যাতন চা’লায় শি’ক্ষক ইব্রাহিম। এসময় রাকিবুলকে পা’লাতে সহায়তার অ’ভিযোগে তাকেও নি’র্মমভাবে বে’ত্রাঘা’ত করে জ’খম করেন ওই শি’ক্ষক।

ধামসোনা ইউপি মেম্বার মোনতাজ উদ্দিন ও এলাকাবাসী জানায়, গত দুই বছর পূর্বে মধুপুর এলাকায় ছয় তলা ভবনের চতুর্থ তলায় ১২ জন শি’ক্ষার্থী নিয়ে আবাসিক শিক্ষা কার্যক্রম শুরু করে ক’ওমী মা’দরাসাটি। তবে ইব্রাহিম ও ওবায়দুল্লাহ নামে দুইজন হা’ফেজ দিয়েই চলতো প্রতিষ্ঠানটি। এরপর গত ১১ সেপ্টেম্বর মা’দরাসার দুই শি’ক্ষার্থীকে হা’ত-পা বেঁ’ধে নি’র্মম নি’র্যাতন চা’লায় মা’দরাসার শি’ক্ষক ইব্রাহিম। পরে সোমবার শি’শুদের শ’রীরে পা’শবিক নি’র্যাতনের চিহ্ন দেখে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ফেসবুকে ছড়িয়ে দেয় স্থানীয়রা।

এরপরই এ’লাকাবাসী একত্রিত হয়ে সোমবার রাতে অ’ভিযুক্ত মা’দরাসার শি’ক্ষক ইব্রাহিমকে আ’টক করে পুলিশে সো’পর্দ করে। এসময় অপর শি’ক্ষক ওবায়দুল্লাহকেও জি’জ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় পুলিশ।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মহির উদ্দিন জানান, শি’শু শি’ক্ষার্থীকে নি’র্যাতনের অ’ভিযোগের সত্যতা মিলেছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নি’র্দেশে মা’মলা দা’য়েরের প্রক্রিয়া চলছে।

এ ঘটনায় ক্ষু’ব্ধ এ’লাকাবাসী ও অভিভাবকরা মা’দরাসায় শি’শু নি’র্যাতনের প্র’তিবাদে ক্ষো’ভ প্রকাশ করে এর দৃ’ষ্টান্তমূলক শা’স্তির দাবি জানিয়েছেন। পুলিশের কাছে আ’টক হা’ফেজ মা’ওলানা ইব্রাহিম তার ভু’ল স্বী’কার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *