মুসলিম হয়ে কেন সিঁদুর, জবাব দিলেন নুসরাত

মুসলিম ধর্মের অনুসারী হয়েও বিয়ে করেছেন অমুসলিম ব্যক্তিকে। এরপরে সিঁথিতে সিঁদুর পরে সংসদে গিয়েছেন অভিনেত্রী নুসরাত জাহান। সেখানে আবার শপথ বাক্য পাঠ করার সময়ে বলেছেন বন্দেমাতরম। সব মিলিয়ে একের পর এক প্রশ্ন তুলে যাচ্ছেন কট্টরপন্থীরা।

এ নিয়ে এত দিন চুপ ছিলেন নুসরাত জাহান। এবার মুখ খুললেন। তিনি জানান, এসব কথা গায়ে মাখেন না। তিনি সমন্বিত ভারতের প্রতিনিধিত্ব করছেন।

শনিবার টুইটারে এক বিবৃতিতে অভিনেত্রী বলেন, ‘আমি একটি সমন্বিত ভারতকে প্রতিনিধিত্ব করছি, যা জাতপাত ও ধর্মের বাধার অনেক ঊর্ধ্বে।’ তিনি আরও জানান, তিনি এখনও মুসলিমই, এবং সব ধর্মকে সম্মানও করেন।

নুসরাত আরও বলেন, ‘আমি এখনও একজন মুসলিমই। আর আমি কী পরব বা পরব না এই নিয়ে কারোরই কোনও মন্তব্য করা উচিত নয়। আস্থা পোশাক পরিচ্ছদের অনেক ঊর্ধ্বে, এটা পুরোটাই বিশ্বাস। সকল ধর্মের মূল্যবান মতবাদ নিজের মতো করে চর্চা করার উপরেই নির্ভর করে।’

মুসলিম হয়ে কেন সিঁদুর, জবাব দিলেন নুসরাত

নুসরাত জাহান আরো লিখেছেন, ‘যেকোনো ধর্মের উগ্র মানসিকতার মন্তব্যে কান দেওয়া বা প্রত্যুত্তরে প্রতিক্রিয়া প্রদান করা কেবল ঘৃণা ও হিংসার সৃষ্টি করে। ইতিহাস এর সাক্ষী।’

অভিনেত্রী নুসরাত জাহান পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের টিকেটে ভোটে লড়ে জয়ী হন। এরপর নিখিলের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। তুরস্কের বোদরুম শহরে তাদের বিয়ের অনুষ্ঠান হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *