মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে ব্যাপকহারে কমল সোনার দাম, দেখে নিন কোথায় কেমন দাম

হুড়মুড়িয়ে পড়ল সোনার দাম (Gold rate/ Gold price)। সপ্তাহান্তে বেশ অনেকটাই পতনের মুখে দাঁড়িয়েছে সোনার বাজার। চলতি মাসের শুরুর দিকে বেশ কয়েকবার পতনের মুখোমুখি হয়েছিল সোনার দাম। আবারও চলতি সপ্তাহের শেষে এসে মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে অনেকটাই কমল সোনার দাম।

শনিবার সন্ধ্যে ৬ টা অবধি ব্যাপকহারে এই দামের পতন লক্ষ্য করা গেল। কলকাতা সহ বেশ কয়েকটি রাজ্যে আজ রেকর্ড হারে কমল সোনার দাম।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) রয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫০৩৯ টাকা এবং ১০ গ্রামের দাম ৫০৩৯০ টাকা। কলকাতায় দাম ৫০ হাজারের উপরে থাকলেও, দিল্লীতে আজ সোনার দাম নেমে এসেছে ৫০ হাজারের অনেকটাই নীচে। দিল্লীতে আজ ১ গ্রাম সোনার দাম ৪৯৮৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৮৫০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ৫০ হাজারেরও অনেক নীচে নেমে এসেছে আজকের সোনার দাম, ১ গ্রাম সোনার দাম ৪৭২৫ টাকা এবং ১০ গ্রামের দাম পড়ছে ৪৭২৫০ টাকা। এর ঠিক পড়েই রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৪৮৪০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৪০০ টাকা

২৪ ক্যারেট সোনার দাম
কলকাতা অপেক্ষা দিল্লীতে ২২ ক্যারেট সোনার দাম কম থাকলেও, ২৪ ক্যারেট সোনার দামের ক্ষেত্রে দিল্লী, জয়পুর এবং লখনৌ রয়েছে সবার প্রথমেই। এই জায়গাগুলোতে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৪৩৮ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৪৩৮০ টাকা। সেখানে কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৩৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৩০৯০ টাকা।

রূপোর দাম
এবার দেখা যাক রূপোর দাম। আজকে সোনার দামের পাশাপাশি কমেছে রূপোর দামও। সোনার দাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম হলেও, রূপোর দাম কিন্তু সমগ্র ভারতে এক মাত্রাই থাকে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬৭.৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৭৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *