সুমধুর কণ্ঠে ল্যাম্প পোস্টের আলোয় কুরআন তেলাওয়াত করছেন বৃদ্ধা

কুরআন মুসলমানদের প্রধান ধর্মগ্রন্থ।একজন মুসলমান হিসেবে অবশ্যই আমাদের কুরআন পড়া উচিৎ। যুগ যুগ ধ’রে বহু মানুষ কোরআনের তেলাওয়াত করে যাচ্ছেন। তারই ধা’রাবি’কতায় এবার ল্যাম্প পোস্টের আলোয় কুরআন তেলাওয়াত করছেন এক বৃদ্ধা।সম্প্রতি,ময়মনসিংহ নগরীর চর পাড়া এলাকায় প্রবীণ এক নারী ল্যাম্প পো’স্টের আলোয় কুরআন তেলাওয়াত করা নিয়ে বেশ আ’লো’ড়’ন সৃ’ষ্টি হয়েছে।

তার সুমধুর কোরআন তেলাওয়াত মু’গ্ধ করেছেন পথচারীদের। প্রবীন এই নারীর সুমধুর ক’ণ্ঠে কুরআন তেলাওয়াত অ’নু’প্রা’ণিত করেছে ধর্মপ্রাণ মানুষকে।সোমবার (৯ মার্চ) রাতে একজন ওই বৃদ্ধার ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) পোস্ট করেন। পোস্ট দেয়ার সাথে সাথে বেশ আ’লো’ড়’ন সৃ’ষ্টি হয়।আরও পড়ুন: আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না

ফেসবুক পোস্টে তিনি লিখেন, সেদিন রাত ১২ টার সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে একটা রো’গীকে র’ক্ত দা’ন করে ফুটওভার ব্রি’জ হয়ে আসার সময় হ’ঠাৎ বৃদ্ধার ক’ণ্ঠে কুরআন তেলাওয়াত শুনতে পেলাম।সামনে তাকাতেই দেখলাম একজন বয়স্ক মহিলা ওভার ব্রিজের উপরে ল্যাম্প পোস্টের নিচে রাস্তার লাইটের আলোতে শু’দ্ধ ভাষায় কোরআন তেলাওয়াত করছেন। তবে প্রবীন এই নারীর পরিচয় প্র’কা’শ করেননি তিনি।আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে ওই বৃদ্ধার মত আরও অনেককে কুরআন পড়ার তাওফিক দান করুন। আমিন।

আরও পড়ুন= গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক টি এসপার। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই টেলিফোন আলাপ হয় বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

এ সময় রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধানে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহায়তা করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করেন মার্ক টি এসপার। এছাড়া কোভিড-১৯ মহামারি মোকাবেলায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেয়া পদক্ষেপ এবং প্রতিবেশী দেশগুলোর মঙ্গলার্থে তার সাম্প্রতিক কার্যক্রমের প্রশংসা করেন এসপার।

উভয় নেতা সকল দেশের সার্বভৌমত্ব নিশ্চিত করতে একটি অবাধ ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিকের প্রতি তাদের যৌথ প্রতিশ্রুতি নিয়ে আলোচনা করেছেন এবং সামুদ্রিক ও আঞ্চলিক সুরক্ষা, বৈশ্বিক শান্তিরক্ষা, এবং বাংলাদেশের সামরিক সামর্থ্যকে আধুনিকীকরণের উদ্যোগসহ সুনির্দিষ্ট দ্বিপাক্ষিক প্রতিরক্ষা বিষয়ক অগ্রাধিকারগুলো নিয়ে আলোচনা করেছেন।উভয় নেতা পারস্পরিক স্বার্থ ও মূল্যবোধের সমর্থনে ঘনিষ্ঠ দ্বিপক্ষীয় প্রতিরক্ষা সম্পর্ক অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *