তিনটি সিদ্ধ ডিমের দাম ১৬৭২, বিল দেখেই চোখ কপালে!

কিছুদিন আগেই পাঁচতারা হোটেলে কলার দাম শুনিয়ে সবাইকে অ’বাক করেছিলেন অভিনেতা রাহুল বোস। ম্যারিয়টে তাঁকে তিনটি কলা দেওয়া হয়েছিল। যার দাম ছিল ৪৪২ টাকা। নেট দুনিয়ায় হইচই প’ড়ে গিয়েছিল।

এবার ডিমের দামে অ’বাক নেটিজেনরা। তিনটি সিদ্ধ ডিমের দাম ১০০০ টাকা। আমেদাবাদের একটি পাঁচতারা হোটেলে এই ঘ’টনা ঘ’টেছে। মিউজিক ডিরেক্টর শেখর রাভজিয়ানির স’ঙ্গে এই ঘ’টনা ঘ’টেছে। ট্যুইটারে তিনি এই অদ্ভুত ঘ’টনার কথা শেয়ার ক’রেছেন।

শেখর জা’নিয়েছেন, আমেদাবাদের হায়াত রিজেন্সিতে ৩টি সিদ্ধ ডিমের জন্য মোট ১৬৭২ টাকা দাম নেওয়া হয়েছে। সেই বিলের ছবিও পোস্ট ক’রেছেন তিনি। বৃহস্পতিবার ট্যুইটারে সেই ছবি পোস্ট করেন তিনি। কয়েক’শ রিট্যুইট হয়েছে সেই ট্যুইট।

জুলাই মাসে রাহুল বোসের কলার বিল হয়েছিল ৪৪২ টাকা। যা দেখে চ’মকে গিয়েছিলেন অভিনেতা। তিনি ভিডিও পোস্ট করে সেই বিল দেখানোর পরই হইচই শুরু হবে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপর হোটেলের বি’রুদ্ধে জিএসটি নিয়ে ত’দন্তের নি’র্দেশও দেওয়া হয়।

চণ্ডীগড়ের শুল্ক বিভাগের ডেপুটি কমি’শনার ও ট্যাক্সেশন কমি’শনার মনদীপ সিং ব্রার অবৈ’ধভাবে জিএসটি নেওয়ার জন্য JW Marriott হোটেলের বি’রুদ্ধে তদ’ন্ত করেন। দুটি কলার দাম কেন ৪৪২ টাকা নেওয়া হল, তা তদ’ন্ত করে দেখা হয়।

শুল্ক ও কর বিভাগের তরফ থেকে ২৫০০০ টাকা জ’রিমানা ধার্য করা হয়েছে ওই হোটেলের জন্য। অবৈ’ধভাবে কর নেওয়ার জন্য শা’স্তিস্বরূপ এই জ’রিমানা ধার্য করা হয়।

মনদীপ সিং ব্রার অভিনেতার পোস্ট করা ভিডিও দেখেই ত’দন্তের নি’র্দেশ দেন। কীভাবে ওই হোটেল জিএসটি নিল, সেটাই খতিয়ে দেখা হয়। পাশাপাশি অন্য কোন কোন খাবারে এই হোটেল অবৈ’ধভাবে জিএসটি নিচ্ছে, সেটাও দেখার নি’র্দেশ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *