এবার ইউএনও’র বাসায় চুরি, অবশেষে আটক চোর

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসায় চুরি হয়েছে। সিসি ক্যামেরায় দেখা যায়, আনুমানিক ২২-২৩ বছরের এক যুবক খালি গায়ে গামছা পরে একটি বস্তা হাতে বেরিয়ে যাচ্ছে।

পুলিশের ভাষ্যমতে, গত ৩১ আগস্ট ভোরে ইউএনও ফোন করে শ্রীমঙ্গল থানাকে জানান তার বাসায় চুরি হয়েছে। সঙ্গে সঙ্গে পুলিশ ইউএনও’র বাসায় গিয়ে জানতে পারে, চোর বাসায় ঢুকে তার ল্যাপটপ, আইফোন, মোবাইল, নগদ টাকা এবং কিছু বডি স্প্রে নিয়ে গেছে।

রোববার (০৬ সেপ্টেম্বর) শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক সংবাদমাধ্যমকে জানান, গত ৩১ আগস্ট সোমবার ভোরে ইউএনও’র বাসায় চুরির ঘটনায় পরপরই তদন্তে নামে পুলিশ। শনিবার (৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে চোর রাজনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, চুরির খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। তদন্তে নেমে সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামি শনাক্তের চেষ্টা করা হয়। চোর শনাক্তের পর গত বৃহস্পতিবার থেকে টানা তিন দিন আসামি ধরতে অভিযান চালানো হয়। প্রথম দিন ধাওয়া করা হলে আসামি পালিয়ে যেতে সক্ষম হয়। পরের দিন পুলিশ জানতে পারে আসামি শাহীবাগ এলাকায় ঢুকেছে, কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামি সেদিনও পালিয়ে যেতে সক্ষম হয়। তৃতীয় দিন আবার অভিযানে নামে শ্রীমঙ্গল থানা-পুলিশ।

গোপন তথ্য ও মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে শাহীবাগ ঈদগাহর পাশ থেকে অবশেষে গ্রেফতার করা হয় আসামি রাজনকে।

আব্দুছ ছালেক আরও জানান, ঘটনার পরপরই ইউএনও’র বাসার বাউন্ডারির ভেতরের ময়লা-আবর্জনার স্তূপ থেকে চুরি হওয়া ৩টি মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। পরে গ্রেফতার রাজনের দেয়া তথ্যের ভিত্তিতে শাহীবাগ এলাকার আনোয়ার মিয়ার বাসার পশ্চিমে কচুরিপানার ঝোপ থেকে চুরি হওয়া বাকি মালামাল উদ্ধার করা হয়। আসামিকে কোর্টে চালান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *