সালমান শাহকে নিয়ে শাকিবের আবেগঘন বক্তব্য মুহূর্তেই ভাইরাল

ঢাকাই ছবির রাজ’পুত্র বলা চলে সালমান শাহকে। তিনি নেই ২৪ বছর হলো আজ। অথচ এ”কবিন্দু কমেনি তার জনপ্রিয়তা ও আবেদন। বরং প্রজন্ম থেকে প্রজ’ন্মে আরও অনেক বেশি রঙি’ন হয়েছে তাকে নিয়ে ভালো’বাসার রঙ। এখনো কোনো সিনেমা হলে সাল’মান শা’হের ছবি মু’ক্তি পেলে সেখানে ভিড় জমে’ দর্শকের।

কেউ কেউ বলে থাকেন, সালমা’নের মতো জনপ্রিয় নায়ক হয়তো আর কখনো কোনো’দিন ”জ’ন্মাবে না এই ই’ন্ডাস্ট্রিতে।

মৃ’ত্যু’বা’র্ষিকীতে ভক্তদের স্ম’রণ ও শ্রদ্ধায় ভাসছেন অমর নায়”ক সালমান। তাকে নিয়ে স্মৃতিচারণ করছেন তার কর্ম’স্থল সিনেমার মানু’ষেরাও। বর্তমান সময়ের জনপ্রি’য় নায়ক শাকিব খানও আবে’গে ভাসলেন প্রিয় না’য়কের জন্য।

নি’জের ফেসবুক পো’স্টে আজ রোববার (৬ সেপ্টেম্বর) শ্রদ্ধা জা’নিয়ে তিনি লিখেছেন, ‘সময়ের চেয়ে এগিয়ে থাকা এক নাম সালমান শাহ। নানা চড়াই উৎরাই পেরি’য়ে অ’গণিত ভক্ত দর্শ’কের ভা’লোবাসায় নিজে’কে খ্যা’তির চূঁড়া’য় নিয়ে গিয়েছি’লেন তিনি। মাত্র চার বছ’রেই বাংলা চলচ্চিত্রে নির্ভর”যোগ্য নামে পরিণত হয়েছি’লেন প্র’য়াত সালমান ভাই। তিনি ছিলেন ভী’ষণ কাজ পা’গল মানুষ। ভালো কাজে’র বিকল্প কিছু নেই এ কথা তাঁর চেয়ে আর বেশি কে জানতো! মাত্র কয়েক বছরে’র ক্যারি’য়ারে তাঁর সিনেমা’র সংখ্যার দিকে তাকালেই সেটা বোঝা যায়।

তাই স্বাভা’বিক’ভাবেই কি’ছু মানুষের চ’ক্ষুশূল হয়েছিলেন তিনি। তাকে থা’মিয়ে দিতে বহু অপচেষ্টা হয়েছিল, সংবাদমাধ্যমগুলো তার সাক্ষী। তাঁর মতো সর্ব’প্রিয় মানুষ’টিকেও নিষিদ্ধ করা হয়ে’ছিল! তবু থেমে যাননি সালমান ভাই। অভিন’য় চা’লিয়ে গিয়েছি’লেন।

শাকিব খান
ইন্ডাস্ট্রির প্র’য়োজনে একের পর এক হি’ট সিনেমা উপহার দিয়ে গেছেন। হয়তো সেজ’ন্য মৃ’ত্যু’র চব্বিশ বছর পরেও তার জন্য মানুষ চোখের পানি ফেলেন। চলচ্চিত্রের একজন সিনিয়র অভিনেতার প্রতি মানুষের ভালো’বাসার এই নিদর্শন আ’মাকেও ছুঁয়ে যায়। উদ্বে’লি’ত করে। সাহস ও শক্তি জো’গায়। বোধ করি, আমার মতো ইন্ডা’স্ট্রির সব শিল্পী সেই ভা’লোবাসার স্পর্শ পান।’

সালমান শাহ’র অনু’রাগী শাকিব আ’রও লেখেন, ‘আজকের প্রেক্ষাপটে দাঁড়িয়ে আমরা উপল”ব্ধি করি- সালমান ভাইয়ের মতো নিখুঁত, সাবলীল একজন স্টাইল আইকন তখন খুব দরকার ছিল। অন্তত পশ্চিমা আইকনিজ’মের কাউ’ন্টার দেয়ার জন্য। তৎকালীন সালমান শাহ সেটা হয়েও উঠ’ছিলেন। তাকে দেখে কতো তরুণ যে চলচ্চিত্রে অভিনয়ে আগ্র’হী হয়েছে সেটা আর নাই বা বললাম।

সময়ের চেয়ে এগিয়ে থাকা আমা’দের এ পূর্বসুরি অভিনে’তার মৃ’ত্যু’দিনে শ্র’দ্ধা জানাই। যুগের পর যুগ তিনি আমাদের স্বপ্নের না’য়ক হয়েই থাকবেন। প্রিয় সালমা’ন ভাই, যেখানেই থাকুন আ’পনা’র আত্মা’র শান্তি কামনা কর’ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *