ভবনে আগুন লাগায় উপর থেকে ছুঁড়ে ফেলা হলো শিশুকে, ফেসবুকে ভাইরাল

সাবেক এক মার্কিন নৌ-সেনার উপস্থিত বুদ্ধির কারণে ভয়াবহ আগুনের হাত থেকে বেঁচে গেল মাত্র তিন বছরের একটি শিশু। আগুন থেকে বাঁচাতে শিশুটির মা তাকে তিন তলা থেকে নীচে ফেলে দিয়েছিলেন। আর তখনই শিশুটিকে লুফে নেন সাবেক ওই মেরিন সদস্য যার নাম ফিলিপ ব্ল্যাঙ্কস।ঘটনাটি ঘটেছে আমেরিকার অ্যারিজোনার ফিনিক্স শহরের। দুপুর বেলা আগুন লেগে যায় একটি তিন তলা বাড়ির উপরের অংশে।

সে আগুনে আটকা পড়েন র‍্যাচেল লং, তার তিন বছরের ছেলে এবং আট বছরের এক কন্যা। আগুনের মধ্যে দিয়ে কোনোভাবেই তাদের বের হবার পথ ছিলো না। তাই নিজের শিশু সন্তানকে বাঁচাতে র‍্যাচেল তাকে বারান্দা থেকে ছুঁড়ে দেন। হয়তো তিনি চিন্তা করেন, ঘরে থাকলে আগুনে পুড়ে মৃত্যু অবধারিত। কিন্তু যদি তিন তলা থেকে ফেলে দেন, হয়তো বেঁচেও যেতে পারে।তবে তখনই রক্ষাকর্তা হয়ে সেখানে হাজির হয়ে যান সাবেক নৌ-সেনা ফিলিপ।

আগুন দেখে আশপাশের লোকজনের সঙ্গে তিনিও সেখানে উপস্থিত হন। কিন্তু এভাবে বারান্দা থেকে একটি শিশুকে পড়তে দেখবেন ভাবতে পারেননি।শিশুটিকে পড়তে দেখে তাঁর দীর্ঘদিনের প্রশিক্ষণ তৎক্ষণাৎ তাঁর ইন্দ্রিয়গুলিকে সক্রিয় করে তোলে। মুহূর্তের মধ্যে দৌড়ে তিনি বিল্ডিংয়ের নীচে পৌঁছে যান। মাটি ছোঁয়ার আগে ধরে ফেলেন তিন বছরের জেমসন লং-কে। সেখানে উপস্থিত কেউ মোবাইলে গোটা ঘটনা ক্যামেরাবন্দি করেন। যা পরে ভাইরাল হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *