নামাজ-রোজা আর কোরআন আমাকে বাজে চিন্তা থেকে দূরে রাখছে : জাহানারা

অস্ট্রেলিয়া বিশ্বকাপ শেষে টাইগ্রেসরা যখন দেশের মাটিতে পা রাখেন, তখন থেকেই ধীরে ধীরে বাংলাদেশেও করো’নার কালো ছায়া পড়তে শুরু করে। এরফলে দেশে ফিরে এলেও দলের অনেকে এখনো নিজেদের গ্রামের বাড়িতে ফিরে যেতে পারেননি। তরুণ পেসার জাহানারা আলম তাদেরই একজন।দেশজুড়ে চলা লক ডাউনের ফলে তাঁকে এখন একাকি ঢাকার বাসায় একা অবস্থান করতে হচ্ছে। তো ভ’য়াবহ এই পরি’স্থিতিতে পরিবার থেকে দূরে থেকে কিভাবে তাঁর দিন কাটছে? সম্প্রতি ক্রিকইনফোর ‘ডাউনটাইম ডায়েরিস’ সিরিজের এক পর্বে প্রশ্নটির উত্তর জানিয়েছিলেন এই গতিদানবী।

তিনি বলেছিলেন, ‘লকডাউনের শুরুতে, সারাদিন ঘরে থাকতে হবে বলে আমি খুব চাপে ছিলাম। কিন্তু সাধারণত আমি খুব সুশৃঙ্খল জীবনযাপন করি। বেশিরভাগ সময় খেলা থাকার কারণে গত বছর রোজা রাখতে পারিনি। এবার পরিকল্পনা করেছি, নিয়মিত সব রোজা রাখার, নামাজ এবং কোরআন পাঠ করার। এসব পালন আমাকে খা’রাপ চিন্তা থেকে দূরে রাখে।

তাঁকে আরো জিজ্ঞাসা করা হয়েছিল,কিভাবে তিনি ঘরব’ন্দি অবস্থাতেও ফিটনেস ঠিক রাখছেন। এর উত্তরে জাহানারা বলেন, ‘রমজানের আগে, দুইদিনে আমি একবার ব্যয়াম করতাম, যেহেতু আমা’র বাড়িতে ব্যয়ামের উপকরণ নেই তাই সিঁড়ি বেয়ে ওঠা, বডি-পুশ ওয়ার্ক এসব করছি। এখন আমি তিনদিনে একবার অল্প সময়ের জন্য ব্যয়াম করি। যাতে দুর্বল হয়ে না পড়ি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *