করোনা ভাইরাসে ইতালিতে ৭ জনের মৃত্যু, আক্রান্ত ২২৯

চীনকে মৃত্যুপুরী বানিয়ে ভয়াবহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখন ইতালিতে ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের থাবায় ইতালিতে সোমবার (২৪ ফেব্রুয়ারি) তিনজনের মৃত্যু হয়েছ। এই নিয়ে ইতালিতে ৭ জনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ২২৯।

সোমবার ইতালির মিলান, ব্রেসিয়া ও বেরগামো শহরের স্থানীয় হাসপাতালে এই তিনজনের মৃত্যু হয়। এখন পর্যন্ত ইতালিতে বসবাসরত বাংলাদেশি কারও এই ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়নি।

ইতালি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইতালিতে এ পর্যন্ত করোনাভাইরাসে ২২৯ জন আক্রান্ত এবং ১ নারীসহ ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে লোম্বারদিয়ায় অঞ্চলে ১৭২ জন আক্রান্ত , ৬ জনের মৃত্যু (লদির ২, ক্রেমার ২ ও বেরগামো প্রভিন্সে একজন করে), ভেনেতো অঞ্চলে ৩২ জন আক্রান্ত ১ জনের মৃত্যু (ত্রেভিজো প্রভিন্সে), পিওমন্তে অঞ্চলে ৬ জন আক্রান্ত , লাছিও অঞ্চলে ৩, এমিলা রোমানিয়া অঞ্চলে ১৮ জন আক্রান্ত হয়েছে।

ককরোনাভাইরাস মোকাবিলায় ইতালি সরকার বিভিন্ন জরুরী পদক্ষেপ গ্রহণ করেছেন। সোমবার (২৪ ফেব্রুয়ারি) থেকে ইতালির লোম্বারদিয়া, ভেনেতো, পিওমন্তে ও ভেনেছিয়া অঞ্চলে স্কুল- কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। বন্ধ ঘোষণা করা হয়েছে ইতালির ভেনিস উৎসব। এছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ রয়েছে।

ইতালির উওরাঞ্চলে করোনাভাইরাসের প্রাদুর্ভাব এই এলাকা দিয়েই ফ্রান্স, অস্ট্রিয়া, জার্মান, সুইজারল্যান্ড, স্লোভেনিয়াসহ বিভিন্ন দেশে সড়ক পথে যাতায়ত করতে হয়।

ইতালির সরকার আতঙ্কিত না হয়ে সবাইকে সাবধানে চলাচল করতে বলেছে। আক্রান্ত এলাকায় বিশেষ প্রয়োজন ছাড়া বাহিরে চলাচল করতে নিষেধ করেছে।

এদিকে বাংলাদেশ কন্সুলেট জেনারেল মিলান, ইতালি এক বিজ্ঞপ্তিতে উত্তর ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্কতার সাথে চলাচল করে বলেছে।

উল্লেখ, ইতালিতে প্রায় ২ লক্ষ বাংলাদেশি বসবাস করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *