সুশান্ত মৃ’ত্যু র’হস্যে চাঞ্চল্যকর মোড়, বাড়িতে পৌঁছল ফরেনসিক টিম

আর নেই। না পাওয়ার দেশে এখন সুশান্ত। পঞ্চভূতে বিলীন। সুশান্ত সিং রাজপুত। কিন্তু বাড়ির সবথেকে সাহসী ছে’লেটা আত্মহ’ত্যা করেছে, তা এখনও মেনে নিতে পারছে না তাঁর পরিবার। তাঁকে খু’ন করা হয়েছে বলে দাবি পরিবারের। আর সেই সূত্র খুঁজতেই সুশান্তের বাড়ি পৌঁছল ফরেনসিকের আধিকারিকরা। খু’ন না আত্মহ’ত্যা, সেই বিষয়ের একেবারে সূত্রে পৌঁছনোর চেষ্টা করবেন ফরেনসিকের আধিকারিকরা।

জানা যাচ্ছে, সুশান্তের ঘর থেকে বেশ কিছু নমুনা তাঁরা সংগ্রহ করেছেন। তা খতিয়ে দেখা হবে। এছাড়াও, সম্প্রতি সুশান্তের ব্যবহারের বিষয়েও তাঁর আত্মীয়দের কাছ থেকে তথ্য আধিকারিকরা নিয়েছেন বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, এই ঘটনার পর সম্পূর্ণ ভাবে ভেঙে পড়েছেন সুশান্তের বাবা।

অন্যদিকে, জানা যাচ্ছে, সুশান্তের সাম্প্রতিক আর্থিক লেনদেনের বিষয়ে বিস্তারিত তথ্য নেওয়া হয়েছে ব্যাংকের তরফে। এছাড়াও মুম্বই ক্রা’ইম ব্রাঞ্চের তরফে প্রয়োজনে অ’ভিনেতার বান্ধবী রিয়াকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, রবিবার সকালে নিজের বাড়িতে আত্মহ’ত্যা করেন তিনি। রাতেই হয় পোস্টম’র্টেম। আজ সোমবার বাবার হাতেই শেষকৃত্য সম্পন্ন হল অ’ভিনেতার। সোমবার সকালেই পাটনা থেক মুম্বই পৌঁছন অ’ভিনেতার বাবা। ভিলে পার্লেতে পবন হংস ক্রিমেটোরিয়ামে শেষ শয্যায় শায়িত হলেন তিনি।রেখে গেলেন তাঁর অসাধারণ কিছু অ’ভিনয়। হাসিতেই ভা’রতবাসীর মন জিতে নিয়েছিলেন যে ছে’লেটা, আজ কাঁদিয়ে চলে গেলেন সবাইকে।

এদিন তাঁর পরিবারের পাশাপাশি, বন্ধুবান্ধবরাও উপস্থিত ছিলেন শেষযাত্রায়। এসেছিলেন অ’ভিনেত্রী কৃতি শ্যানন, শ্রদ্ধা কাপুর প্রমুখ।ময়নাত’দন্ত রিপোর্ট অনুযায়ী, এদিন পু’লিশ জানিয়েছে, খু’ন নয়, আত্মহ’ত্যাই করেছেন সুশান্ত। সোমবার মুম্বই পু’লিশের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, ৩৪ বছর বয়েসী এই অ’ভিনেতার মৃ’ত্যু হয়েছে গলায় দড়ি দেওয়ার ফলে অ্যাসফিকসিয়া (asphyxia) ঘটায়।

পু’লিশ সূত্রে খবর, গত তিন মাস ধরে বাড়িতেই নিজেকে ব’ন্দি করে রেখেছিলেন সুশান্ত। এদিন সুশান্তকে খু’নের তত্ব উড়িয়ে দিয়েছে পু’লিশ। প্রভিশনাল ময়নাত’দন্তের রিপোর্ট বান্দা পু’লিশ স্টেশনে এদিন জমা দেন চিকিৎসকরা। তিন জন চিকিৎসকের একটি টিম সুশান্তের দেহের ময়নাত’দন্ত করে বলে জানা গিয়েছে। মৃ’ত্যুর প্রাথমিক ত’দন্তরিপোর্ট বলছে অ্যাসফিকসিয়া (asphyxia)-র ফলেই সুশান্তের মৃ’ত্যু হয়েছে। যা মূলত গলায় দড়ি দিয়ে আত্মহ’ত্যার ফলেই হয়ে থাকে।

রবিবার রাতে তিন ঘন্টা ময়নাত’দন্ত চলে বলে সূত্রের খবর। গোটা প্রক্রিয়ার ভিডিও রেকর্ডিং করা হয়। গলা জুড়ে কোনও শক্ত বাঁধনের স্পষ্ট দাগ রয়েছে, যা আত্মহ’ত্যার তত্বকেই জো’রালো করে। চিকিৎসকরা জানিয়েছেন প্রাথমিক রিপোর্ট জমা পড়লেও, সোমবার বিকেলের মধ্যেই পুরো রিপোর্ট জমা পড়বে।যদিও পরিবারের দাবি, সুশান্তকে খু’ন করা হয়েছে। পরিবারের দাবি মেনে ত’দন্ত করছে মুম্বই পু’লিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *