ভীষণ খিদে পাওয়ায় শাহরুখের বাড়ি ঢুকে পড়েছিলেন অনুরাগ কাশ্যপ, তারপর কী ঘটেছিল?

শাহরুখ যখনও বলিউডে পা রাখেননি, তখন থেকেই নাকি কিং খানের সঙ্গে তাঁর পরিচিতি। একথা বহুবার বিভিন্ন প্রসঙ্গে জানিয়েছেন পরিচালক অনুরাগ কাশ্যপ। শাহরুখ ও অনুরাগের পরিচিতি সেই কলেজে পড়াকালীন সময় থেকেই। সম্প্রতি, এক সাক্ষাৎকারে পুরনো কলেজের দিনের বিভিন্ন প্রসঙ্গই উঠে এসেছে অনুরাগ কাশ্যপের কথায়।

অনুরাগের কথায়,’আমরা দুজনেই দিল্লির হংসরাজ কলেজে পড়তাম। সেই সূত্র ধরেই একদিন খুব খিদে পাওয়ায় ওর বাড়িতে ঢুকে পড়ি। আমার মনে আছে ও আমায় ওমলেট বানিয়ে খাইয়েছিল। তখন শাহরুখ শুধু ওমলেট বানাতেই জানতো।পরবর্তীকালে তিনি মন্নতেও বেশ কয়েকবার গিয়েছেন, সেখানেও শাহরুখ তাঁকে খাইয়েছেন বলে জানিয়েছেন অনুরাগ।

অনুরাগ আরও বলেন,’শাহরুখ আমার থেকে সিনিয়র ছিল,ও সবসময় বড় ভাইয়ের মতো আমায় সাহায্য করে এসেছে। শাহরুখ তাঁর কেরিয়ারে ভীষণভাবেই সফল, ও আমার স্ট্রাগলিংয়ের দিন গুলোতেও ভীষণভাবে সাহায্য করেছে। ও বলেছিল, ও যেভাবে বলছে, সেভাবে চললে আমি সফল হব। তবে আমিই চাইনি ও আমার কেরিয়ার তৈরি করে দিক। তবে আমি মৃত্যুর দিন পর্যন্ত ওকে ভালবেসে যাব।’

এটা অবশ্য প্রথম নয়,এর আগেও অনুরাগ কাশ্যপের কথাবার্তায় উঠে এসেছেন কিং খান। তাঁর কথাতেই স্পষ্ট অনুরাগের সঙ্গে শাহরুখের সম্পর্কটা মন্দ ছিল না। একবার অনুরাগ এক সাক্ষাৎকারে বলেন, ”কখনও এমনও হয়েছে, শাহরুখ হয়ত ধূমপান করতে চাইছে না, আমি ওর থেকে দূরে গেলে ও আবার রাগ করেছে।”

অনুরাগ আরও জানিয়েছিলেন,তিনি শাহরুখ ও এক হলিউড সুপারস্টারকে নিয়ে অ্যালউইন কালিচরণ বানাতে চেয়েছিলাম, কাজটা অনেকদূর এগিয়ে গিয়েও শেষপর্যন্ত হয়নি। তাঁর কথায়,’তবে শাহরুখের সঙ্গে কাজ না করে আমি কোথাও যাব না। আমি এমন একটা চিত্রনাট্য লিখতে চাই, যা শাহরুখ পছন্দ না করে পারবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *