দেশের আরো যে ৫ উপজেলা ও দুই পৌরসভাকে রেড জোন ঘোষণা করলো!

বান্দরবান জেলার সদর উপজেলা ও পৌরসভা এবং রুমা উপজেলাকে রেডজোন ঘোষণা করা হয়েছে। এরআগে গত ৬ জুন বান্দরবানের লামা উপজেলা ও পৌরসভা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে রেড জোন ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ বুধবার (১০জুন) দুপুর ১২টার পর থেকে লকডাউন কার্যকর করতে নানা কার্যক্রম শুরু করে স্থানীয় প্রশাসন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় গত সোমবার ১৪ জন ও মঙ্গলবার ১০ জন নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ নিয়ে বান্দরবান জেলায় মোট ৭১ জন করোনা আ’ক্রা’ন্ত হয়। এরপরই বান্দরবানের পাঁচ উপজেলা ও দুই পৌরসভাকে রেড জোন ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন।

বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, রেড জোন ঘোষিত এলাকায় প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক, মানবিক সহায়তা/ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন, জরুরি ঔষধ, চিকিৎসা উপকরণ, কৃষি উপকরণ ও পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এদিকে রেড জোন ঘোষিত এলাকাগুলোতে হাট-বাজার, দোকানপাট ও সকল ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। লোকজন চলাচল থাকলেও খুবই সীমিত। জরুরি প্রয়োজন ছাড়া লোকজন বাড়ি থেকে বের হতে তেমন দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *