মৃত ২৮ জনের সম্পর্কে যা জানানো হয়েছে

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৫৩২ জনের দেহে করো’নাভাই’রাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এছাড়া একই সময়ে এই রোগে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে হয়েছে আরও ২৮ জনের যা এ যাবৎকালের সর্বোচ্চ। এ নিয়ে ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে ৪৮০ জনের মৃ’ত্যু হলো।

রবিবার দুপুরে করো’নাভাই’রাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ৮ হাজার ৯০৮টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৫৩২ জনের দেহে করো’নাভাই’রাসের সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করো’নাভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৩৩ হাজার ৬১০ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, সর্বশেষ মৃ’ত ২৮ জনের মধ্যে ২৩জন পুরুষ ও ৪ ৫ জন নারী। এই ২৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ২০ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন ও সিলেট বিভাগের ১ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় করো’না আ’ক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪১৫জন। এ নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৯০২ জন করো’না রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০.৫৩ শতাংশ এবং মৃ’ত্যুর হার ১.৪৩ শতাংশ।

তিনি বলেন, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে রয়েছেন ২৫৩ জন। আর ছাড় পেয়েছেন ৯৪ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৪ হাজার ৪৪৬ জন। আর আইসোলেশন থেকে মোট ছাড় পেয়েছেন ২১ হাজার ৬৩জন।

গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মা’র্চ এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে প্রথম মৃ’ত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *