সবাইকে ছাড়িয়ে দেখেনিন কত লক্ষ টাকায় বিক্রি হলো আকবরের ব্যাট ও জার্সি

করোনায় ক্ষতিগ্রস্হ মানুষদের সহায়তা করতে বাংলাদেশের বিশ্বকাপ এনে দেওয়া ফাইনাল ম্যাচে সেই গ্লাভস ও জার্সি নিলামে তুলেন ক্যাপ্টেন আকবর আলী। ই-কমার্স ভিত্তিক অনলাইন সাইট পিকাবু’র মাধ্যমে ৫ দিন নিলাম শেষে আজ ঘোষণা করা হয়েছে স্মারক ক্রয় কারী ব্যক্তি পরিচয় ও স্মারকের মূল্য।

নিলামের আয়োজক স্পোর্টস ফর লাইফ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২ হাজার ডলার বা প্রায় ১ লাখ ৭০ হাজার টাকা মূল্যে আকবরের এই দুই স্মারক কিনেছেন আমেরিকান প্রবাসী বাঙালি মো. রিয়াজুল ইসলাম জুয়েল। দুই স্মারক একসাথে নিলামে তোলা হয়েছিল, যার ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছিল ১ লাখ টাকা।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের প্রথম বিশ্বকাপ অর্জন বলে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০ আসরকে বিশেষভাবে মনে রাখবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। ফাইনালে বাংলাদেশের জয় নিশ্চিত হয়েছিল অধিনায়ক আকবর আলীর ব্যাটেই। দুর্দান্ত নেতৃত্বগুণসম্পন্ন এই তরুণ বিশ্বকাপ ফাইনালে ব্যবহৃত জার্সি ও গ্লাভস নিলামে তোলেন। নিলাম থেকে অর্জিত অর্থের পুরোটাই করোনাভাইরাস মোকাবেলার কাজে ব্যবহৃত হবে।

তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানের আকবরের বয়স এখনো উনিশও হয়নি, তবে এরই মধ্যে ব্যাপক তারকাখ্যাতি অর্জন করেছেন। ক্রিকেটে তো বটেই, দেশের ক্রীড়া ইতিহাসে প্রথম বিশ্বকাপও এসেছে তার হাত ধরে।আকবরের জার্সি ও গ্লাভসের নিলাম শুরু হয়েছিল গত ১০ মে রাতে। ১৪ মে রাতে নিলামের আনুষ্ঠানিকতা শেষ হয় এবং আয়োজকরা আকবরের স্মারক নিলামের বিজয়ীকে চূড়ান্ত করেন। শুক্রবার (১৫ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আকবরের জার্সি ও গ্লাভস নিলামে বিক্রির বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *