২৫শ টাকার তালিকায় চেয়ারম্যানের পিএসের নাম্বার ৫৩ বার!

করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা হিসাবে ২৫’শ টাকা প্রধানের তালিকায় ইউপি চেয়ারম্যানের কথিত পিএসের ফোন নাম্বার ৫৩ জনের নামের পাশে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নে। এই ইউবিয়নের চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল ও তার পিএস ছবির উদ্দিনই এই কারসাজি করেছে বলে জানা গেছে।

একইসাথে এই তালিকায় মৃত ব্যক্তির নামও এসেছে। যার জন্য তালিকা সংশোধনে মাঠে নেমেছে আদিতমারী উপজেলা প্রশাসন। এ ঘটনায় সংশ্লিষ্ট ইউনিয়নর ৬ জন মেম্বার উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ রয়েছে, যেহেতু মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই অর্থ প্রদান করা হবে, তাই এই সুযোগে কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আলাল উদ্দিন আলালের নির্দেশে তার পিএস হিসেবে পরিচিত ছমির উদ্দিন তার নিজের মোবাইল নম্বরটি (০১৭৩৩১২৫১০২) জুড়ে দিয়েছেন ৫৩ জন সুবিধাভোগীর নামের পাশে।

জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়নে ১০ হাজার ৫১৬টি পরিবারের তালিকা প্রস্তুত করনের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে দায়িত্ব দেয়া হয়। ওয়ার্ড কমিটির মাধ্যমে তালিকা চূড়ান্ত করে চেয়ারম্যানের মাধ্যমে উপজেলা পরিষদে জমা দেয়ার কথা। কিন্তু কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে ইউপি সদস্যরা তালিকা তৈরি করে জমা দিলেও চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল পরিবর্তন করে নতুন করে তালিকা জমা দেন।

এ বিষয়ে জানতে চেয়ারম্যানের কথিত পিএস ছবিরের সাথে সাথে গণমাধ্যম কর্মীরা কথা বলতে চাইলে হুমকি ধামকি দিয়ে ফোন কেটে দেয় সে।আদিতমারীর ইউএনও মনসুর উদ্দিন জানান, ইউপি সদস্যদের অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *