বিয়ের দিন নামাজে সিজদারত অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন বর আমিন

বিয়ের দিন নামা’জে সি’জ’দারত অ’বস্থা’য় মৃ”ত্যু’র কো’লে ঢ’লে’ পড়’লেন সি’লেটের বিশ্ব’নাথ উপজে’লার দৌল’তপুরে’র কালি’টেকা গ্রামে’র সুজন মিয়া।

তিনি পে’শায় একজন রঙ মিস্ত্রী’। ঘ’টনার নেপ’থ্যে জানা যায়, গত শুক্রবার (১৩ নভেম্বর) বিকে’লে তার বিয়ে’র দিন ধা’র্যের কথা ছিল।

হবু শশুর’বাড়ির লোক’জনে’র আ’প্যায়’নের জন্যে নিজ ‘হাতে সব প্র’স্তুতি সম্প’ন্ন করে রে’খেছি’লেন। কিন্তু সকা’ল থে’কেই বু’কে ব্য’থা অ’নু’ভব কর’তে থা’কেন বর সুজন মিয়া। পরে দুপুরে জু’মা’র না’মাজ পড়’তে বু’কে ব্য’থা নি’য়েই গ্রা’মের জা’মে ম’সজিদে যান তিনি।

এসময় ব্য’থা প্র’চ’ণ্ড আ’কার ধার’ণ করলে সুজন মিয়া সিজ’দায় প’ড়ে যান এবং সিজ’দারত অ’ব’স্থায় মৃ”ত্যু”র’ কো’লে ঢ’লে পড়েন।

এদিকে সহ’জ-স’রল প্রকৃ”তির যুবক সু’জনের আ’ক’স্মি’ক মৃ”ত্যু”তে তার পরি’বা’রে চলছে শো’কে’র মা’তম। প্রিয় স’ন্তান’কে হা’রি’য়ে বা’রবার মু’র্ছা যা’চ্ছি’লেন তার মা।

সুজনের বড়’ভাই দ’বির মিয়া বলেন, শু’ক্রবা’র ছিল তার চি’নি-পান (বি’য়ের দিন ধার্য) অনু’ষ্ঠান। জু’মা’র না’মা’জের পর তা’র হবু শ’শুরবা’ড়ির লো’কজ’ন আ’সা’র কথা ছিল। কিন্তু তার আ’গে’ই সব শে’ষ হয়ে গেল। আ’মা’দেরকে শো’কে’র সা’গরে ভা’সি’য়ে দিয়ে প্রিয় ভা’ই’টি পাড়ি জ’মা’লো না ফেরা’র দেশে।

তিনি আ’রো বলেন, শুক্রবা’র সকা’ল থেকে বু’কে ব্যথা’ অনু’ভব ক’র’ছিল সু’জন। জুমা’র আ’জা’নের স’ময় বুকে ব্য’থা নিয়ে’ই সে ম’সজি’দে চলে যায়।

সে’খানে গিয়ে বুকে প্রচণ্ড ব্যথা অ’নুভব করে ‘সিজ’দায় পড়ে সে। আর সি’জ’দারত অব’স্থায়ই সে মা”রা যায়। যদিও আ’ম’রা তা’কে ওই অব’স্থায় বিশ্বনাথ উপজে’লা সদরে একজন বি’শে’ষজ্ঞ চি’কিৎসকে’র কা’ছে নি’য়ে যাই। তিনি প’রী’ক্ষা করে তাকে মৃ”ত ঘো’ষণা করেন।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *