টাকা তুলতে এসে মারা গেল হাতিটি

টাকা তুলতে এসে মারা গেল একটি হাতি। সিরাজগঞ্জের সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের সীমান্ত বাজার এলাকায় আজ বৃহস্পতিবার সকাল ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

হাতিটির মাহুত সোহেল হোসেন বলেন, নওগাঁ থেকে হাতিটির চিকিৎসা শেষে প্রায় এক মাস ধরে টাকা তুলতে তুলতে তিনি গতকাল বুধবার সীমান্ত বাজারে এসে পৌঁছান। এখানে আসার পর হাতিটি আরও অসুস্থ হয়ে পড়ে। মালিকের সঙ্গে কথা বলে এখানে রাত কাটানোর সিদ্ধান্ত হয়। কিন্তু মাঝরাতে হাতিটি আরও অসুস্থ হয়ে পড়ে। আজ সকাল ছয়টার দিকে হাতিটি মারা যায়।

মাহুত সোহেল হোসেন বলেন, হাতিটির মালিক আবদুল জলিল সরকারের বাড়ি সিলেটে। তাঁর আরও পাঁচটি হাতি আছে। মালিককে হাতির মৃত্যুর কথা জানানো হয়েছে। তিনি এখানে এলে মৃত হাতিটিকে কী করা হবে, সে বিষয়ে সিদ্ধান্ত হবে।

পরিবেশবাদী সংগঠন দ্য বার্ড সেফটি হাউসের সভাপতি মামুন বিশ্বাস সকালে প্রথম আলোকে বলেন, হাতিটির অসুস্থতার খবর শুনে মাঝরাত পর্যন্ত মাহুতের সঙ্গে যোগাযোগ রাখা হয়। সকালে হাতিটির মৃত্যুর খবর পান তাঁরা।

রাজশাহী বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ কর্মকর্তা জাহাঙ্গীর কবির বলেন, ব্যক্তিমালিকানার হাতিটি কী কারণে মারা গেল, তা খতিয়ে দেখা হবে।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *