সিনেমায় খল নায়ক, বা’স্তবে মা ভক্ত ডিপজলের অ’দ্ভুত কা’ণ্ড

মনোয়ার হো’সেন ডিপ’জল। যিনি ঢা’কাই চলচ্চি’ত্রের একজন দর্শ’কপ্রিয় অভি’নেতা। সিনে’মায় নে’তিবা’চক ও ইতি’বাচক দু’ই চ’রি’ত্রে’ই দেখা গেছে তাকে। তবে বাংলার খল অভিনেতা হিসে’বেই তার জনপ্রি’য়তা অ’ধিক।

ডি’পজল শুধু চলচ্চি’ত্র অভিন’য়ই করেননি, পাশা’পাশি তিনি চল’চ্চিত্র নি’ণ ও প্রযো’জনাও কর’ছেন। ডিপ’জল প’র্দায় যেম’নই থাকুক না কেন, বাস্তব জীব’নে হি’রো’র ভূ’মিকা’য় দেখা গেছে তাকে।

বিভিন্ন সম’য়ে ডিপ’জ’লের সে’বামূল’ক কা’জের ক’থাও উ’ঠে আসে। তবে তিনি তার মাকে প্রচন্ড ভা’লোবাস’তেন। তার কাছের অনে’কেই এম’ন কথা বলেন। কমে’ডি অভি’নেতা জ্যা’কি আলম’গীর জা’না’লেন, ডিপ’জল সাহে’ব প্র’চ’ন্ড মা ভ’ক্ত। মায়ে’র প্রতি ডি’পজ’লের ভালো’বা’সার কথা জা’নিয়ে জ্যাকি আল’মগীর ব’লেন, ‘ডিপজ’ল সা’হেব চল’চ্চিত্রে’র জনপ্রিয় অভি’নেতা, প্র’যোজক। কি’ন্তু তিনি এ’কজন মা ভক্ত মানুষ। এটা হয়’তো তার ভ’ক্ত’রা জানেন না।’

একটি ঘ’টনার বর্ণ’না দিয়ে জ্যা’কি আল’মগীর বলেন, ‘এক’দিন তা’র মা গা’ড়ি’র ড্রা’ইভা’রকে ব’লেছি’লেন-ডিপজ’লকে ফ’ল নিয়ে আ’সতে ব’লিস। তার ড্রা’ইভা’র গা’ড়ি চালা’তে চা’লাতে ডিপজল সা’হেব’কে বল’লেন-খা’লা’ম্মা ফল নিতে ব’লে’ছেন। তখন ডিপ’জল সাহেব বলেন-কি ফল নিতে বল’ছেন? ড্রাই’ভার উত্ত’রে বলেন, ফ’লের নাম তো বলে’ননি।

এ’রপর ‘ডিপজল সা’হেব যে কাণ্ড’ কর’লেন তা অ’বাক ক’রার ম’তো। কারণ ফ’লের বা’জা’রে গি’য়ে ট্রা’ক ভ’রে সব র’কম ফল কিনে মা’য়ে’র জন্য নিয়ে আ’সেন। ডিপ’জল সা’হেবে’র এম’ন কাণ্ড আম’রা অ’নেক দেখে’ছি। বা’স্তবে তিনি অ’নেক ভালো মানুষ।’ ডিপজ’লের মা’য়ের নাম জা’বে’দা খাতুন। ২০১৭ সালে মা’কে হা’রা’ন তি’নি।

ক’রো’না মহা’মারি’র শু’রু থেকেই ডি’পজল না’না’ভাবে চলচ্চি’ত্রের মা’নুষের পাশে দাঁড়ি’য়েছেন। দা’পুটে এই অ’ভিনেতা অ’সহা’য় শিল্পী, কলা’কুশ’লী, পরি’চালক, টেক’নিশিয়ান’দের ব’রাব’রই সহ’যোগি’তা করে’ন। এম’নকি চল’চ্চিত্র সং’শ্লিষ্ট সংগ’ঠনগু’লোর বিভিন্ন অনুষ্ঠা’নেও অনু’দান দি’য়ে থা’কেন। এরই অংশ হিসে’বে ক’রো’নাভাই’রাসে সৃষ্ট দুর্যো”গে অস’হা’য় হয়ে পড়া’ চল’চ্চি’ত্রের বুকিং এ’জেন্ট’দের পাশে দাঁ’ড়া’লেন তিনি। ম’নোয়া’র হো’সেন ডি’পজল ব’র্তমানে চলচ্চি’ত্র শি’ল্পী সমি’তির সহ-স’ভাপ’তির দা’য়িত্ব পা’লন কর’ছেন।

হা’স্য’রসাত্ম’ক অ’ভিনয় করে মানু’ষ’কে আ’ন’ন্দ দেন জ্যাকি আ’লমগী’র। প্রায় সাত শতা’ধি’ক চল’চ্চিত্রে অভিন’য় করেছে’ন এই অভি’নেতা।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *