এসপির সাহায্যে নিজ বসতভিটা ফিরে পেল প্রতিবন্ধী দুই ভাই

নিজবসত ঘর থেকে উচ্ছেদ হওয়ার পর সিলেটের ওসমানীনগরে প্রতিবন্ধী সহোদর ফিরে পেয়েছেন তাদের বসতভিটা। সিলেটের পুলিশ সুপারের হস্তক্ষেপে মঙ্গলবার রাতে তারা তাদের পৈতৃক বসতভিটা ফিরে পান।

বুধবার (০২ নভেম্বর) বিকেলে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, উপজেলার তাহেরপুর গ্রামের বাকপ্রতিবন্ধী সহোদরকে পৈতৃক বসতভিটা থেকে তাড়িয়ে তাদের বসতঘর দখল করে নেয় তালতো ভাই সিরাজ মিয়া ও তার সহযোগী কবির মিয়া, লিছু মিয়া।

খবর পেয়ে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন মঙ্গলবার রাতে ওসমানী নগর থানার ওসিকে ২৪ ঘণ্টার মধ্যে দখলবাজদের গ্রেফতার ও বসতঘর উদ্ধার করে বাকপ্রতিবন্ধী দুই ভাইকে ফিরিয়ে দেয়ার নির্দেশ দেন।

নির্দেশ পেয়ে ওসমানীনগর থানার ওসি শ্যামল বনিক নির্ধারিত সময়সীমার মধ্যে দুই সহোদরকে বসতঘরে তুলে দেন। এ সময় দখলবাজদের মধ্যে কবির মিয়াকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়।

বুধবার দুপুরে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন প্রতিবন্ধী দুই সহোদরের বাড়িতে গিয়ে তাদের সান্ত্বনা দেন এবং তাদের লুঙ্গি ও পাঞ্জাবি উপহার দেন।

পুলিশ সুপার বলেন, আপনারা কোনো ধরনের চিন্তা করবেন না। আমদের প্রশাসন সবসময় আপনাদের পাশে আছে এবং থাকবে। ভূমিদস্যুদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করা হবে।

এ সময় ওসমানীনগর থানার ওসি শ্যামল বনিক, জেলা ডিবির (নর্থ) ওসি আশিষ মৈত্রী, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান ও স্থানীয় ইউপি মেম্বার আনহার মিয়া উপস্থিত ছিলেন।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *