প্রথম সিনেমায় জিৎ যতো টাকা পেয়েছিলেন

টলিউড সুপার স্টার জিৎ। পুরো নাম জিতেন্দ্র মাদনানি। তবে জিৎ নামেই দুই বাংলায় ব্যাপক পরিচিত তিনি। শুধু দুই বাংলাই নয়, তামিল ইন্ডাস্ট্রিতে বেশ পরিচিত তার নাম।

পশ্চিমবঙ্গে জন্ম নেওয়া এ অভিনেতার প্রথম সিনেমা ‘চাঁদু’। ২০০১ সালে তামিল ইন্ডাস্ট্রিতে মুক্তি পায় এটি। ওই সিনেমায় জিতের বিপরীতে অভিনয় করেছেন নায়িকা অনু।

বাংলায় জিৎ পরিচিতি পেয়েছেন ‘সাথী’ সিনেমায় অভিনয় করে। হরনাথ চক্রবর্তী পরিচালিত ওই সিনেমায় জিতের বিপরীতে ছিলেন প্রিয়াঙ্কা ত্রিবেদী। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের (এসভিএফ) ব্যানারে ২০০২ সালে মুক্তি পেয়েছিল সিনেমাটি। ১৩৬ মিনিট ব্যাপ্তির ‘সাথী’ সিনেমাটি মুক্তির পর বেশ সাড়া ফেলেছিল বক্স অফিসে। প্রায় ১০ কোটি ভারতীয় রুপি আয় করেছিল সিনেমাটি। তারপর থেকে জিৎকে পিছনে ফিরে তাকাতে হয়নি।

সৃজনশীল কাজের প্রতি বরাবরই তার আগ্রহ ছিল। বাবার ব্যবসা দেখাশোনার পাশাপাশি বিভিন্ন সিরিয়ালে অভিনয় করেছেন জিৎ। অভিনয় সূত্রেই দক্ষিণ ভারতের সিনেমায় সুযোগ পান জিৎ। ভেবেছিলেন নিজেকে মেলে ধরতে পারবেন। কিন্ত ওই সিনেমা থেকে খুব একটা সাফল্য পাননি। তবু প্রথম বলে কথা।

কত ছিল জিতের প্রথম পারিশ্রমিক? সম্প্রতি জিতের লাইভে এমন প্রশ্ন করেন এ ভক্ত। তার উত্তর জানাতে একটুও ইতস্ততবোধ করেননি এ অভিনেতা। অকপটে জানিয়েছেন, প্রথম সিনেমায় তার পারিশ্রমিক ছিল প্রায় ৭৫ হাজার ভারতীয় রুপি।
জিৎ নিজেকে শুধু নায়কের গন্ডিতেই আটকে রাখেননি। প্রযোজক হিসেবে ভূমিকা রেখেছেন ওপার বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে। ‘গ্রাসরুট এন্টারটেইনমেন্ট’ এবং ‘জিৎস ফিল্মওয়ার্কস’ নামের দুটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে তার। বর্তমানে নিজের প্রতিষ্ঠান থেকেই সিনেমা প্রযোজনা করেন তিনি।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *