করোনা রুখতে দিল্লিতে গোমূত্রের আজব পার্টি

করোনা ভাইরাস ধ্বংসে আজব সিদ্ধান্ত হিন্দু মহসভার। দিল্লিতে গোমূত্র পার্টির আয়োজন করবে হিন্দু মহাসভা। দিল্লির পাশাপাশি দেশের অন্যত্রও এই ধরনের কর্মসূচি নেওয়ার কথা জানিয়েছেন হিন্দু মহাসভার সভাপতি চক্রপানি মহারাজ। হিন্দুত্ববাদী এই সংগঠনের সভাপতির মতে, আমিষী ভোজনকারীদের ‘শাস্তি’ দিতেই করোনা ভাইরাসের আবির্ভাব হয়েছে।

আজব নিদান হিন্দু মহাসভার। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে এবার গোমূত্র পার্টির আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে হিন্দু মহাসভা। খোদ সংগঠনের সভাপতি চক্রপাণি মহারাজ একথা জানিয়েছেন। গরুর মূত্রে মারণ করোনাকে নির্মূল করা যাবে বলে দাবি চক্রপানি মহারাজের। একইসঙ্গে করোনার প্রকোপ রুখতে গোবরের ওপরেই প্রবল আস্থা দেখিয়েছেন হিন্দু মহাসভার সভাপতি। এরই পাশাপাশি দেশের স্বার্থেই গোমূত্র, গোবর এবং গরু থেকে মেলা অন্য সামগ্রীর উপকারিতা সম্পর্কেও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো প্রয়োজন বলে মনে করেন চক্রপানি মহারাজ।

দেশজুড়ে প্রবল ভাবে ছড়াচ্ছে করোনা আতঙ্ক। এরই মধ্যে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৯ । তবে ভারতীয়দের এখনই কোভিড-19 করোনা ভাইরাস নিয়ে আতঙ্কে কোনও কারণ নেই বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। হু-র তরফে জানানো হয়েছে, ভারতে যে ক’জনের শরীরে করোনা ভাইরাস মিলেছে, তাঁদের প্রত্যেকেই হয় বিদেশি নয়তো এই সময়ের মধ্যে তাঁর বিদেশ থেকে ঘুরে এসেছেন।

চিনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ছাড়িয়েছে। প্রবীণদেরই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেশি। ৩০ বছরের কম বয়সীদের মধ্যে মৃত্যুহার সবচেয়ে কম। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৬ জন। কিন্তু বুধবার সকাল পর্যন্ত সেই সংখ্যা একলাফে বেড়ে দাঁড়িয়েছে ২৯।

এরমধ্যে ৩ জন কেরলের করোনা আক্রান্ত ব্যক্তি। যাদের চিকিৎসার পর গত সপ্তাহেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বুধবার পর্যন্ত, ৩ হাজার ১১৯ জন মারা গেছেন। বিশ্বজুড়ে ৯০ হাজার ৪৪১ জনেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। শুধু চিনেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ জন।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *