আমাদের জুটি অসম, বয়সের ব্যবধানও অনেক: অপু বিশ্বাসকে নিয়ে বাপ্পী

বাপ্পী চৌ’ধুরী। চিত্রনায়ক। সম্প্রতি ‘প্রিয় কমলা’ ছবির কাজ শুরু ক’রেছেন। শাহরিয়া’র নাজিম জয় পরিচালিত এ ছবি, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রস’ঙ্গে কথা বলেছে’ন জ’তীয় দৈনিক সম’কালের সাথে। পাঠকদে’র জন্য সেই সাক্ষাৎকারটি হুবহু তুলে ধরা হলো।

চারদিকে অনেক শোর’গো’ল। শুটিং করছেন?

হ্যাঁ। আজ [শনি’বার] থেকে গাজীপুরের পুবাইলে ‘প্রিয় কমলা’ নামে ছবির কাজ শুরু করেছি। এটি পরিচালনা করছেন অভিনে’তা নির্মাতা শাহরিয়ার নাজিম জয়। আমাদে’র মহান মু’ক্তি’যু’দ্ধের গল্প’ নিয়ে নির্মি’ত হচ্ছে ছবিটি। রয়েছে প্রেম-ভা’লোবা’সাও। যু’দ্ধে’র সময়ে একটি গ্রামে কমলা তার প্রেমি’ক প্রিয়’কে ভালো’বাসে।

দেশে যুদ্ধ শু’রু হলে কমলার উৎসাহে সে যু’দ্ধে অংশ’গ্রহণ করে। এভাবেই ছবির গল্প এগিয়ে যায়। এই ছবিতে আমাকে দেখা যাবে প্রিয় চরি’ত্রে। আর কম’লার ভূমি’কায় অভিনয় করে’ছেন অপু বিশ্বাস। এরই ম’ধ্যে ছবির প্রায় বেশির’ভাগ অং’শের ‘চিত্রা’য়ণ শেষ হ’য়েছে। পরি’চাল’কের কাছে শুনেছি, আসছে ডিসে’ম্বরে ছবিটি ‘মুক্তির পরিক’ল্পনা করছেন তিনি।

অপু বিশ্বাসে’র সঙ্গে এর আ’গে আরও একটি ছবিতে অভিন’য় করে’ছেন। সেই ছবির খবর বলুন।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ নামে এই ছবিটি চলতি ব’ছরের মার্চে মুক্তি’র পরি’কল্পনা করে’ছিলেন পরি’চালক দেবাশীষ বিশ্বাস। কিন্তু সে সময় ক’রো’নার কা’রণে দেশের সব প্রে’ক্ষাগৃহ ব’ন্ধ ঘোষণা করায় ছবিটি আর মুক্তি পায়নি। এখন ছবিটি কবে মু’ক্তি পাবে, তা ভালো বলতে পারবেন পরি’চালক ও প্রযোজক। তবে এটা ব’লতে পারি, কমে’ডি ধাঁচের রোমান্টিক গ’ল্পে নির্মিত ছবিটি দর্শকের কাছে ভালো লাগবে।

চলচ্চিত্রের অনে’কেই বলেন, অপু বিশ্বাস আর আপনার জুটি ‘অসম’…

অবশ্যই আমাদের জুটি অসম। আমাদের দু’জনের বয়সের ব্যবধানও অনেক। কিন্তু সেটি আমরা মনে করি না। কারণ, আমরা অভিন’য়শি’ল্পী। আ’মাদের কাজ অভিনয়। নির্মাতারা আমা’দের জুটি করে চল’চ্চিত্র’ নির্মাণ করছেন। যে জন্য জুটি গড়ে উঠ’তে শুরু করেছে।

অপু-বাপ্পী
এ সময়ে আপনার হাতে রয়েছে কী কী ছবির কাজ?

কিছুদিন আগে শেষ করেছি বেলাল সানির ‘ডেঞ্জা’র জোন’, আশরাফ শিশিরের ‘৫৭০’ ছবির কাজ। দীপ’ঙ্কর দীপ’নের ‘ঢাকা ২০৪০’ এবং ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের ‘কোভিড-১৯’। ছবির কিছু অংশের চিত্রা”য়ণ এখ’নও বাকি র’য়েছে। আর মুক্তির অপে’ক্ষায় আছে দেবা’শীষ বিশ্বাসের ‘শ্বশু’রবাড়ি জিন্দাবাদ-টু’ ও সাফিউ’দ্দিন সাফির ‘সি’ক্রেট এজেন্ট’।

প্রায় এক দশকের ক্যারি’য়ারে কী শিখলেন?

চলচ্চি’ত্রে কে’উই আপন নয়। যখন যার না’মডাক রয়েছে, সবাই তার সঙ্গেই আছেন। এখানে বন্ধুর সংখ্যা অনেক কম। একজন তারকা শিল্পী’র যখন যশ-খ্যাতি চলে যায়, তখন সবাই তার দিক থেকে মুখ ফি’রিয়ে নেয়। পাশাপাশি এ’খানে রয়েছে নোংরা রাজ’নীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *