বিয়ের জন্য হেলিকপ্টার ভাড়া নিতে চাইলে ঘণ্টা প্রতি যত টাকা দিতে হবে

হেলিকপ্টার নিয়ে বিয়ে করার ঘটনা হারহামেশাই শোনা যায়। এমনকি সংবাদমাধ্যমে এ ধরনের খবর দেখে অনেকেরই ইচ্ছে হয় হেলিকপ্টারে চড়িয়ে বউ নিয়ে বাড়ি ফেরার। তবে হেলিকপ্টারের ভাড়া স’ম্পর্কে অনেকেরই ধারণা নেই। হেলিকপ্টার কী’ভাবে ভাড়া নিতে হয় ও ঘণ্টা প্রতি কতটাকা গুনতে হয় জেনে নিন—

ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড: ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড থেকে সর্বনিম্ন ১ ঘণ্টার জন্য ভাড়া নেয়া যাবে ৬ আসনবিশিষ্ট ইসি ১৩০বি-৪ হেলিকপ্টার। প্রতি ঘণ্টার জন্য আপনাকে গুনতে হবে এক লাখ টাকা। সেই সঙ্গে ১৫ শতাংশ ভ্যাট। ভূমিতে প্রতি ঘণ্টার জন্য এরা চার্জ করে থাকে ৫ হাজার টাকা। যোগাযোগ: ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড, ৪০ শহীদ তাজউদ্দীন সরণি, তেজগাঁও, ঢাকা। ফোন নম্বর: ০১৭২৯২৫৪৯৯৬।

সাউথ এশিয়ান এয়ারলাইন্স: সাধারণ কাজের জন্য প্রতিষ্ঠানটি প্রতি ঘণ্টায় হেলিকপ্টার ভাড়া নেয় ৫৫ হাজার টাকা। তবে বাণিজ্যিক কাজের জন্য ভাড়া ৩০ শতাংশ হারে বেশি। ভাড়ার সঙ্গে যোগ হয় ১৫ শতাংশ ভ্যাট। ভূমিতে অ’পেক্ষমাণ চার্জ প্রতি ঘণ্টার জন্য পাঁচ হাজার টাকা। জ্বালানি খরচ, ইনস্যুরেন্সসহ বাকি সব কিছু কোম্পানিই বহন করে থাকে। যোগাযোগ: সাউথ এশিয়ান এয়ারলাইন্স লিমিটেড, টাওয়ার হেমলেট, ১৬ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা। ফোন নম্বর ০২-৯৮৮০৪৯৬।

সিকদার গ্রুপ: এই কোম্পানীর সাত সিটের প্রতিটি হেলিকপ্টারের ক্ষেত্রে ভাড়া ঘণ্টায় এক লাখ ১৫ হাজার টাকা। তিন সিটের ক্ষেত্রে ভাড়া ঘণ্টায় ৭২ হাজার টাকা। সঙ্গে ভ্যাট ১৫ শতাংশ যু’ক্ত হবে। প্রতি ঘণ্টায় ভূমিতে অ’পেক্ষমাণ চার্জ হিসেবে দিতে হবে সাত হাজার টাকা। যোগাযোগের ঠিকানা: সিকদার গ্রুপ রাজ ভবন, দ্বিতীয় তলা, ২৯ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা। ফোন নম্বর ৯৫৫০২৭১।

স্কয়ার এয়ার লিমিটেড: ছয়জন যাত্রী বহনের ক্ষমতা সম্পন্ন বেল-৪০৭ হেলিকপ্টারের ভাড়া প্রতি ঘণ্টায় এক লাখ ১৫ হাজার টাকা। চারজন যাত্রী বহনে সক্ষম রবিনসন আর-৬৬-র ভাড়া প্রতি ঘণ্টায় ৭৫ হাজার টাকা। ভূমিতে অ’পেক্ষমাণ চার্জ প্রতিঘণ্টায় ছয় হাজার টাকা। সেই সঙ্গে প্রতি ফ্লাইটে ইনস্যুরেন্স খরচ হিসেবে গুনতে হবে দুই হাজার টাকা। যোগাযোগ: স্কয়ার এয়ার লিমিটেড স্কয়ার সেন্টার, ৪৮ মহাখালী বাণিজ্যিক এলাকা, ঢাকা। ফোন নম্বর: ০১৭১৩১৮৫৩৫২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *