রাধার ভিটা কবরস্থানে মাটির নিচে মটকায় মিলল গুপ্তধন, অতঃপর…

রাজশাহী মহানগরীর উপকণ্ঠে কাঁঠালবাড়িয়া এলাকায় ‘রাধার ভিটা’ নামে একটি কবরস্থানের ভেতর পুরনো আমলের দুটি মটকা (বড় পাত্র) পাওয়া গেছে। মটকা দুটির ভেতরে গুপ্তধন আছে ভেবে ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনাস্থল ঘুরে এসে রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, বুধবার (১৮ নভেম্বর) সকালে পবার হড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ লোকজন নিয়ে কবরস্থানের সংস্কার কাজ করছিলেন। তখন মাটি খুঁড়তে গিয়ে দুটি পাত্র পাওয়া যায়। এরপর স্থানীয় চেয়ারম্যান থানায় খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশ সদস্যরা।

অন্যদিকে এলাকার উৎসুক নারী-পুরুষ পাত্র দুটি দেখতে মুহূর্তের মধ্যেই সেখানে ভিড় জমান। পরে সবার উপস্থিতিতেই মটকা দুটির ভেতর থেকে মাটি বের করে আনা হয়। এগুলোর ভেতরে কোনো গুপ্তধন পাওয়া যায়নি। মটকা দুটি পোড়া মাটির তৈরি ছিল।

এলাকার প্রায় ৫০০ থেকে ৭০০ নারী-পুরুষ কলস দুটি দেখতে ভিড় জমান। সবার উপস্থিতিতেই ভিতর থেকে মাটি বের করা হয়। কিন্তু ভিতরে কোনও গুপ্তধন পাওয়া যায়নি। শুধু মাটিই পাওয়া গেছে। কলস দুটিও পোড়া মাটির তৈরি ছিল।

ওসি জানান, মাটি বের করার সময় বড় কলসটি ভেঙে গেছে। আর ছোটটি আগে থেকেই ভাঙা ছিল। ধারণা করা হচ্ছে কলস দুটি অনেক অনেক দিন আগের পুরনো। মাটির নিচে চাপা পড়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *