ছিলেন দুই বারের সাবেক এমপি, এখন অন্যের সহায়তায় চলছে সংসার

মানবেতর জীবনযাপন করছেন ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের দু’বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়া। সহায়সম্বলহীন সাবেক এই এমপির একসময় সবই ছিল।

তবে ক্ষমতা, অর্থ, সম্পদ, সম্মান সব কিছু হারিয়ে এখন পৌর শহরের সালটিয়া গ্রামে একটি ভাড়া বাসায় খেয়ে না খেয়ে পরিবার নিয়ে অতি কষ্টে জীবনযাপন করছেন তিনি।

জানা গেছে, মানবেতর জীবন যাপন করা দুইবারের জাতীয় পার্টির সাবেক এই সংসদ সদস্য সাবেক সেনা কর্মকর্তা ও একজন মুক্তিযোদ্ধা। ৭৫ বছরে পা দেওয়া জজ মিয়া ১৯৮৬ থেকে ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টির শাসনামলে গফরগাঁও আসনের দোর্দণ্ড প্রতাপশালী এমপি ছিলেন।
তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি সবার নজরে আসে। শনিবার বিকালে জাতীয় পার্টির সাবেক এই এমপির দুর্দশার খবর পেয়ে এগিয়ে আসেন পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন।

তিনি সহায়সম্বলহীন এনামুল হক জজ মিয়াকে ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা সহায়তা করেন। জজ মিয়া প্রধানমন্ত্রীর কাছে বাসস্থানের জন্য একটি ঘর করে দেয়ার অনুরোধ করেছেন।

সাবেক এমপি জজ মিয়াকে মানবিক সহায়তা দেয়ার সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আওরঙ্গ হেলাল, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজমুন আহাম্মেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *