একদম কম দামে EMI দিয়ে পুরানো বাইক কিনতে পারেন আপনিও

একটা সুন্দর বাইকের স্বপ্ন আজকালকার প্রজন্মে সকলের থেকে থাকে। আগেকার দিনে আমা’দের বাবা জেঠু রা স্কুটার দিয়ে কাজ চালিয়ে নিলেও বর্তমানে স্কুটার এর প্রচলন আর তেমন নেই । তার পরিবর্তে এসেছে বাজারে নিত্যনতুন আধুনিক বাইক। প্রতিটা সাধারন পরিবারের ছেলেদের স্বপ্ন থাকে তার নিজস্ব একটা বাইকের। বাইক কেনার জন্য চলে নিরন্তন পরিশ্রম। কিন্তু বাজারে সেই সমস্ত বাইক গু’লির দাম দেখলে চক্ষু ছানাবড়া হওয়ার মতন।

তবে সম্প্রতি আমি এমন এক ধরনের ঘটনা আপনাদের সামনে তুলে ধরতে চলেছি যা শুনে রীতিমত অবাক হবেন আপনিও । কলকাতার মতন জায়গাতেও পাওয়া যাব’ে জলের দরে বাইক কিন্তু তা সেকেন্ডহ্যান্ড ।যদিও বাইক গু’লো দেখে বোঝার উপায় নেই যে সেটি পুরনো। কারণ বাইক গু’লির কন্ডিশন নতুনের মতন । কোনো কোনো বাইক হয়তো ১০০ কিলোমিটারের কম চলেছে। সেই সমস্ত বাইকের কালেকশন নিয়ে কলকাতার খরদা তে অবস্থিত “এ ব্রাদার্স “নামে একটি দোকানে মিলছে সেকেন্ড হ্যান্ড বাইক ।

সম্প্রতি সেই দোকানের মালিকের সাথে কথা বলে জানা যাচ্ছে উচ্চপ্রযুক্তি ক্ষমতা সম্পন্ন বাইক গু’লির দাম যেখানে বর্তমান বাজারে দাম ১ বা ১.৫ লাখ বা তার বেশি যেই বাইক গু’লো ওখানে পাওয়া যাচ্ছে মাত্র ৮০ হাজার থেকে ৮৫ হাজারের মধ্যে । এর পাশাপাশি একটু লোরেঞ্জো যদি আপনাদের বলি তাহলে পাওয়া যাব’ে ৬০ থেকে ৬৫ হাজারের মধ্যে । এবং প্রতিটি গাড়ির বৈধ কাগজপত্র আছে। এর পাশাপাশি আপনি গাড়ি কেনার সময় ফাইন্যান্সের ব্যবস্থাও পেয়ে যাব’েন।

সমস্ত বাইকের দাম এবং কন্ডিশন বিবেচনা করে তবেই আপনি বাইক কিনুন। এবং বাইক কেনার জন্য অবশ্যই আপনাকে একবার ঘুরে আসতে হবে কলকাতার সেই দোকানটি থেকে যেখানে মিলছে জলের দরে এই সেকেন্ড হ্যান্ড বাইক গু’লি । তাহলে আর চিন্তা কিসের আজই যান আর কিনে ফেলুন আপনার বাইক ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *