১০০ বারের বেশি বিয়ে করেছি!

ক যুগেরও বেশি সময় ধরে বিনোদন অঙ্গনে কাজ করছেন বিদ্যা সিনহা মিম। নাটক, বিজ্ঞাপনচিত্র ও চলচ্চিত্রে অভিনয় করে হয়েছেন প্রশংসিত। অভিনয়ের স্বীকৃতি হিসেবে অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আজ ১০ নভেম্বর এই তারকার জন্মদিন। দিনটি কীভাবে কাটছে জানতে যোগাযোগ করা হলে তিনি জানালেন নতুন কাজের খবরও।
বিদ্যা সিনহা মিম।
জন্মদিনে সাধারণত কোনো না কোনো টেলিভিশনের সরাসরি অনুষ্ঠানে অতিথি হন। এবার কি তেমনটা হয়েছে?

এবার কোথাও যেতে মন চায়নি। প্রত্যেকবারই তো যাই। এবার করোনার কারণে মনও খুব একটা ভালো না।

নায়িকারা সাধারণত বয়স বলতে চান না। মিম কতটা ব্যতিক্রম। এই জন্মদিনে বয়স কত হলো?

এটা এভাবে জিজ্ঞেস করতে হয় না। নায়িকাদের কি বয়স জানতে হয়? তাঁদের কাজই সব। আমাদের দেশে বয়স নিয়ে সবারই একটু বেশি কৌতূহল। আমার কাছে বয়স খুব একটা ফ্যাক্ট না। ফ্যাক্ট হচ্ছে কী কী কাজ করতে পারলাম।

এবারের জন্মদিনে প্রথম কে শুভেচ্ছা জানিয়েছেন? মা-বাবা ও বোন ছাড়া …

(হাসি) সবার আগে আমার বোন ছাড়া কারও উইশ করার সুযোগ নেই। সে বরাবরই ১২টার আগে থেকেই আমার ফোন অনেকক্ষণ ব্যস্ত রাখে, যাতে ওর আগে কেউ আমাকে উইশ করতে না পারে। যার কারণে অন্য কারও ফোন পাইনি। কিন্তু আগের দিন আমার শুটিং ছিল। হঠাৎ সবাই সারপ্রাইজ দিয়েছে। ১২টার আগে একটা কেক কেটে ফেলি।

গতকাল কিসের শুটিং ছিল?

বসুন্ধরা আবাসিক এলাকায় একটা ব্রাইডাল শুটিং ছিল। শেষ হতে হতে অনেক রাত হয়ে যায়। এরপর শুটিং স্পটে কেক কেটে জন্মদিন উদ্‌যাপন করা হয়।

মা-বাবা, বোনের পর কে ছিল?

(হাসি) আপনি কার নাম শুনতে চান?

আপনি যার নাম বলবেন। যে আপনাকে উইশ করেছে।

বাসায় আমার ঘনিষ্ঠ কয়েকজন বন্ধু এসে কেক কেটেছে। আর যে মানুষটার কথা জানতে চাইছেন, সে আমার জীবনে এখনো আসেনি। আমার কিছু লুকানো নেই, আমি ওপেন বুক। আমার স্পেশাল মানুষকে নিয়ে সবার অনেক আগ্রহ। স্পেশাল কেউ হলে সবাইকে বলে দেব।

ব্রাইডাল শুটে বউ সাজছেন, বাস্তবে বউ সাজতে ইচ্ছা হয় না?

বউ সাজতে তো ইচ্ছা হয়। কিন্তু এখন তো আর চাইলেই সেটা সম্ভব না। যার জন্য বউ সাজব, তাকেই তো এখনো পাইনি। তবে আমাকে যারা বউ সাজায়, তারা প্রায়ই জানতে চায়, আচ্ছা আপু, আপনার বিয়েতে কেমন সাজবেন?

এই জীবনে কতবার বউ সেজেছেন?

১০০ বারের বেশি বউ সেজেছি। তবে আমার বিয়েতে হয়তো একদম সাদামাটাভাবেই সাজব। আমার এও মনে হয়, যেদিন সত্যি সত্যি বউ সাজব, সেদিনও মনে হতে পারে, আমি ব্রাইডাল শুটিং করছি।

সত্যিকারের বউ সাজবেন কবে?

আমি ২০২২ সালের মধ্যে বিয়ে করব।

তার মানে বর ঠিক করাই আছে।

এ নিয়ে কিছু বলতে চাই না। আমার ইচ্ছা ২০২২ সালের মধ্যে বিয়ে করার। কে আমার জীবনসঙ্গী হবে, তা এখনো জানি না।

কেমন পাত্র পছন্দ?

পাত্র আমার ও আমার পরিবারের পছন্দ হতে হবে। বিষয়টা এমন না যে মা–বাবা একজনকে ধরে এনে আমাকে বিয়ে করতে বলবেন। তাই বলছি, আমার পাশাপাশি পরিবারের সবার পছন্দ হবে। পাত্র আমাকে সাপোর্ট করবে। তাকে অনেক ভালো মনের মানুষ হতে হবে। আমার কাজের প্রতি রেসপেক্ট থাকতে হবে। বিনোদন অঙ্গনের মানুষ হিসেবে আমাকে নিশ্চয়ই তিনি পছন্দ করবেন।

পাত্র কি বিনোদন অঙ্গনের কেউ হওয়ার সম্ভাবনা আছে?

নাহ, একদমই না। বিনোদন অঙ্গনের কাউকে বিয়ে করছি না।

কাজের খবর কী?

কাল থেকে নতুন একটি ওয়েব ফিল্মের শুটিং করছি। ‘হোয়াট দ্য ফ্রাই’ নামের এই ফিল্মের পরিচালক অনম বিশ্বাস। আমি ও তাহসান অভিনয় করছি।

এতক্ষণ সময় দেওয়ার জন্য ধন্যবাদ।

আপনাকেও ধন্যবাদ। প্রথম আলোর সব পাঠককে আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও ভালোবাসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *