বুবলীর সাথে আর দেখা যাবে না শাকিব খানকে

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা শবনম ইয়াসমিন বুবলী। ২০১৬ সালে শাকিব খানের বিপরী’তে ‘বসগিরি’ চলচ্চি’ত্রে অভি’নয়ের মা’ধ্যমে নিজেই খবরে পরিণত হন। প্রথম সিনে’মা দি’য়েই বা’জিমাত করেন বু’বলী। তার নাম ছ’ড়িয়ে পড়ে সর্বত্র। ‘বসগিরি’র পর বুব’লী কাজ করে’ছেন ‘শুটার’, ‘রংবাজ’, ‘অহং’কার’, ‘চিটা’গা’ইঙ্গা পোয়া নোয়া’খাই’ল্যা মাইয়া’, ‘ক্যা’প্টেন খান’, ‘পাসওয়ার্ড’ ছবিগু’লোতে।

এসব ছবিতে দিনে দিনে নিজের অ’ভি’নয়ের উন্নতি দে’খিছেন বুবলী। তবে শাকি’ব নির্ভর নায়িকা’র তক’মাটি কাটেনি তার। যখনই শা’কিবের বাইরে গিয়েও অন্য নায়কদের সঙ্গে কাজ কর’তে শুরু করলেন তখনই ‘আড়ালে চলে গেলেন বু’বলী। নানা গু’ঞ্জন আর আ’লোচনার মুখে বুবলীর নাম জড়ি’য়েছে শাকিবে’র সঙ্গে সম্প’র্ক নিয়ে।

এমন কথাও ছড়ি’য়ে’ছে চলচ্চিত্র’পা’ড়ায়, গ’র্ভব’তী বুবলী। সন্তান ‘জন্ম দানে’র জন্য নিজেকে সব রকম শুটিং থেকে দূরে রেখে’ছেন। কেউ কেউ দা’বি ক’রেছেন তিনি লন্ড’নে রয়ে’ছেন। বেশ কিছু সূত্র আ’বার নিশ্চি’ত করেছে, ঢাকাতেই রয়ে’ছেন বুবলী। ক’রো’নার কার’ণেই তিনি শু’টিং থেকে দূরে। হয়তো শিগগি’রই দেখা দেবেন নতুন কোনো খব’রে।

তবে এসবের ভি’ড়ে নতুন করে চ’লচ্চি’ত্রপাড়ায় আলো’চনা হচ্ছে শাকিব-বুবলী জুটির ভবিষ্যত নিয়ে। শোনা যাচ্ছে, বু’বলীর সঙ্গে আর জু’টি বেঁধে কাজ না করার সিদ্ধান্ত নি’য়েছে’ন শাকিব। তারই ঘনি’ষ্ট কিছু সূত্র দাবি করছে, শুধু বুব’লী নয়; কোনো নায়ি’কার সঙ্গেই জু’টি’নির্ভর হতে চাইছে’ন না দেশসেরা এ নায়ক। কাজ কর’বেন তিনি সবার সঙ্গে, পরিচালক-প্রযো’জকদে’র চাহিদা অনুযায়ী।

সেইসঙ্গে তিনি ভা’বছেন বয়সের সঙ্গে সঙ্গে নি’জের চরিত্র বাছাইয়ে মন’যোগী হবে’ন আরও। নিজেকে অমর করে রাখা যায় এমন কিছু গল্পে চ্যা’লেঞ্জিং চরিত্রে নিজে’কে হাজি’র করতে চা’ইছেন শাকিব। মুক্তির অ’পেক্ষায় থাকা অনন্য মা’মুনের ‘নবাব এলএলবি’ ছবিটি যার দৃ’ষ্টান্ত হ’তে যাচ্ছে।

আ’লো’চনায় আসা শাকি’বের নতুন এই সি’দ্ধা’ন্তকে গুরুত্ব দিচ্ছেন প্রযো’জক ও নির্মাতারা। তাকে নিয়ে নতুন করে ছবি নির্মাণের কথা ভা’বছেন যারা তাদের তালিকা’য় তাই বুবলীর নাম নেই। সবাই শাকিবের সঙ্গে নতুন নায়ি’কাদের জুটি খুঁজে বেড়া’চ্ছেন।

সেক্ষে’ত্রে বুবলীর সিনেমার ক্যা’রিয়ার নিয়ে তৈরি হয়েছে ধোঁ’য়াশা। বর্তমানে এই নায়িকার হাতে আছে সৈকত নাসির পরিচালিত ‘ক্যাসিনো’ নামের ছবিটিই। এখানে বুবলীর নায়ক নিরব হোসেন। এরপর নতুন কো’নো ছবিতে এ নায়িকার নাম শো’না যায়নি। আর সে নিয়ে বুবলীর খুব একটা ভাবনাও হয়তো নেই। তার হঠাৎ নিরবতা সে ইঙ্গিত’ই দিচ্ছে। তিনি কারোর সঙ্গে যো’গাযোগ করেন না। তার সঙ্গে যো’গাযোগ করেও কোনো সাড়া মেলে না আজকাল।

তার সঙ্গে সিনে’মা না করার ব্যাপারে শাকিবের নতুন সিদ্ধান্তের কথা জেনেই কি নিজেকে অভিনয় থেকে গুটিয়ে নিয়ে’ছেন বুবলী? ‘ক্যাসি’নো’র পর আর কি দেখা যাবে না তাকে অভিনয়ে? যদিও বা করেন শাকিব ছাড়া অন্য নায়ক’দের সঙ্গে কতো’টা সফল হতে পা’রবেন ‘বসগি’রি’ করা এ নায়িকা?

সব রহস্য আর কৌ’তুহলের জবাব বুব’লীই দিতে পারেন। গুমোট এই পরি’স্থিতি’তে তাই বুবলী’র মুখ খোলা জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *