৩ বোনের স্বামী একজনই! এক যুগ ধরে সুখেই সংসার

তিনি নামেও যেন কৃষ্ণ, কাজেও তেমন। কালিদাসের শ্রী কৃষ্ণকৃতানাবলির শ্রী কৃষ্ণেরও একাধিক নারীর সঙ্গে সম্পর্ক ছিল। গোপিনীদের সঙ্গে লীলা খেলায় মেতে উঠছেন তিনি। রাধা তার প্রেমিকা হলেও, স্ত্রী ছিলেন রুক্মিনী। এই কৃষ্ণ অবশ্য কলিযুগের।

তার বাস উত্তরপ্রদেশের চিত্রকূট জেলায়। একই সঙ্গে তিন স্ত্রী’কে নিযে ঘর করেন তিনি। সেই তিন স্ত্রী আবার নিজেরা তিন বোন। গত বুধবার ছিল করবা চৌথ। প্রায় গোটা ভারতেই পালিত হয় এই অনুষ্ঠান। স্ত্রীরা স্বামীর দীর্ঘায়ু কামনায় সারাদিন উপোস করে সন্ধ্যায় চাঁদ দেখে তবে জলপান করেন।

কৃষ্ণর তিন স্ত্রী’ই স্বামীর মঙ্গল কামনায় উপবাস রাখেন সারাদিন। রাতের আকাশে চাঁদ দেখে তবে একই সঙ্গে ব্রত ভঙ্গ করেন। কৃষ্ণ ও তার তিন স্ত্রী, শোভা, রিনা এবং পিঙ্কির একটি ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। অনেকেই বলতে শুরু করেন, ইনিই দেশের মধ্যে সবচেয়ে সুখী স্বামী।

তবে নিজেদের বিয়ে বা সংসার নিয়ে বাইরে কোনও কথাই বলতে রাজি নন কৃষ্ণ বা তাঁর তিন বউ। কৃষ্ণ পরিবারের একজন জানায়, ১২ বছর আগে একই অনুষ্ঠানে, একসঙ্গে তিন বোনকে বিয়ে করেছিলেন কৃষ্ণ। কেন এমন কাজ করেছিলেন তিনি, তা এখনও পর্যন্ত কেউ জানে না।

তবে পরিবারের সকলেই ভেবেছিলেন, এই বিয়ে টিঁকবে না। কিন্তু গত এক যুগ ধরে সুখেই সংসার করছেন কৃষ্ণ। তিন স্ত্রী ও সন্তানদের নিয়ে থাকেন তিনি। কখনও তেমন ঝগড়া-অশান্তিও হয় না তাদের পরিবারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *