জর্জিয়ায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বাংলাদেশের চন্দন

আমেরিকা বাংলা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বাংলাদেশের কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর গ্রামের সন্তান শেখ মোজাহিদুর রহমান চন্দন। ডেমোক্র্যাটিক পার্টি থেকে নির্বাচনে অংশ নিয়ে বিনাপ্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন তিনি।

গত ৯ জুন অনুষ্ঠিত দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে তার বিরুদ্ধে কেউ নির্বাচনে অংশ নেননি। একই সঙ্গে সিনেট ডিস্টিষ্ট্র আসন-৫-এ কোনো রিপাবলিকান প্রার্থীও ছিল না। ফলে শেখ মোজাহিদুর রহমান চন্দন বিনাপ্রতিদ্ব›িদ্বতায় বিজয়ী হলেন। কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার সরারচর গ্রামের সন্তান শেখ রহমান চন্দন ঢাকার কিশোরগঞ্জ উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান ইকবালের বড় ভাই।

তিনি ১৯৬০ সালের ১৫ নভেম্বর সরারচর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম শেখ নজিবুর রহমান মুক্তিযোদ্ধা এবং আগরতলা জয়বাংলা যুব শিবিরের সুপারভাইজার ছিলেন। মোজাহিদুর রহমান চন্দন স্ত্রী এবং ১ ছেলে ও ১ মেয়ে নিয়ে আটলান্টা সিটির গোনেট কাউন্টিতে বসবাস করেন। তিনি ১৯৮১ সালে উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। পড়াশোনা করার সময় বিভিন্ন কাজ ও রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। গত নির্বাচনে প্রথমবারের মতো সিনেটর নির্বাচিত হয়ে মায়ের স্নেহ আলিঙ্গনে আবদ্ধ হতে আমেরিকা থেকে উড়ে এসেছিলেন প্রিয় জন্মভূমি কিশোরগঞ্জের ছায়া সুনিবিড় গ্রাম সরারচরের পৈতৃক বাড়ি রহমান মঞ্জিলে। ঘুরে বেড়ান দুরন্ত শৈশব-কৈশোরের হাজারও স্মৃতিবিজড়িত জন্মস্থান ছায়া সুনিবিড় ছবির মতো গ্রাম সরারচরের পাড়া-মহল্লায়। শেখ মোজাহিদুর রহমান চন্দন দ্বিতীয়বারের মতো আমেরিকার নির্বাচনে সিনেটর নির্বাচিত হওয়ার খবরে মিষ্টিমুখ করে আনন্দ উল্লাস করেছেন কিশোরগঞ্জের বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *