বউকে ছাড়া বাঁচবেন না ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, স্ত্রী বুশরা খানকে ছাড়া তিনি বাঁচতে পারবেন না। জিও টিভিতে প্রকাশিত এক খবরে জানা যায়, জার্মান ম্যাগাজিন ‘ডের স্পিগেল’-এর সাংবাদিক জুজানে কোয়েলডকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন ইমরান খান।

ইমরান ওই সাক্ষাৎকারে গত শুক্রবার বলেন, তাঁর স্ত্রী যথেষ্ট জ্ঞানী। তিনি আরও বলেন, ‘আমি সবকিছু নিয়ে স্ত্রীর সঙ্গে আলোচনা করি। সরকার পরিচালনা করতে গিয়ে আমি যেসব সমস্যার সম্মুখীন হই, তা নিয়ে আলোচনা করি। বিভিন্ন জটিল পরিস্থিতি নিয়েও আলোচনা করি।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘কেবল বোকারাই স্ত্রীকে সব কথা বলে না।’ তিনি আরও বলেন, ‘তাঁর সঙ্গে আমার আত্মার সম্পর্ক। সে আমার সঙ্গী। আমি তাঁকে ছাড়া বাঁচতে পারব না।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান প্রায়ই তাঁর স্ত্রীর জ্ঞানের প্রশংসা করেন। পিটিআই সরকারের ১০০ দিন পূর্তিতে কঠিন জীবন মোকাবিলার জন্য তিনি স্ত্রীকে সব কৃতিত্ব দেন।

ইমরান খান ২০১৮ সালে তৃতীয়বারের মতো তাঁর আধ্যাত্মিক ধর্মগুরু বুশরা মানেকার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

‘কেবল বোকারাই স্ত্রীকে সব কথা বলে না।’ তিনি আরও বলেন, ‘তাঁর সঙ্গে আমার আত্মার সম্পর্ক। সে আমার সঙ্গী। আমি তাঁকে ছাড়া বাঁচতে পারব না।’

১৯৯৫ সালে ব্রিটিশ নাগরিক জেমিমা গোল্ডস্মিথকে বিয়ে করেছিলেন ইমরান খান। ইসলাম ধর্ম গ্রহণ করে পাকিস্তানের লাহোরে থাকতেন জেমিমা। কিন্তু ইহুদি পরিবারে জন্ম হওয়ায় পাকিস্তানের মানুষ তাঁকে তেমন পছন্দ করতে পারেননি। ইমরান আর জেমিমার ঘর ভাঙে ২০০৪ সালে। জেমিমার গর্ভে জন্ম নেওয়া দুই ছেলে আছে ইমরান খানের। বিচ্ছেদের পর দুই ছেলে সুলাইমান খান ও কাশিম খানকে নিয়ে যুক্তরাজ্যেই থাকেন জেমিমা গোল্ডস্মিথ।

এরপর ২০১৫ সালে ইমরান বিবাহবন্ধনে জড়িয়েছিলেন বিবিসির টিভি উপস্থাপক, সাংবাদিক রেহাম খানের সঙ্গে। তাঁদের বিয়ে স্থায়ী হয়েছিল ১০ মাস। টিভি উপস্থাপক রেহাম খান একসময় বিবিসিতে আবহাওয়ার খবর পড়তেন।

১৯৯২ সালে পাকিস্তানের ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক ছিলেন ইমরান খান। পরবর্তী সময়ে ১৯৯৬ সালে পিটিআই গঠন করে তিনি রাজনীতি শুরু করেন। দল গঠনের ২২ বছর পর ১১তম সাধারণ নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী হন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *