৬০ কিলো পাড়ি দিয়ে ফেরত এল হারানো কুকুর

কুকুরটি মালিকের সঙ্গে বেড়াতে গিয়ে হারিয়েছিল। অনেক খোঁজাখুঁজির পর প্রিয় কুকুরকে পাওয়ার আশাই হারিয়েছিলেন মালিক। তবে অবশেষে অসম্ভবটাই সম্ভব হয়েছে। কুকুরটি ২৬ দিনে প্রায় ৬০ কিলোমিটার পথে হেঁটে বাড়ি ফিরেছে। মালিক হাংঝোউ কিউ কুকুরটিকে পেয়ে ভেসেছেন আবেগে।

বাড়ি থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে একটি সার্ভিস স্টেশনে গাড়ি দাঁড় করিয়েছিলেন কিউ। সে সময়ই দোউ দোউ হারিয়ে যায়। অনেক খুঁজেও পাওয়া যায়নি। হতাশ হয়ে সবাই বাড়ি ফিরে আসেন। দোউ দোউ হারিয়ে যাওয়ায় পরিবারের সবারই মন খারাপ ছিল।

একটা সময় তাকে ফিরে পাওয়ার আশাও ছেড়ে দিয়েছিলেন তারা। কিন্তু ঠিক ২৬ দিন পর আচমকাই বাড়ি ফিরে আসে দোউ দোউ। দরজার সামনে তাকে দাঁড়িয়ে থাকতে দেখে সবাই চমকে যান। কিন্তু বোঝা যায় খুবই ক্লান্ত সে। অনেক পথ হাঁটার ক্লান্তি তো ছিলই, সে সঙ্গে সারা গায়ে ময়লা। এখন অবশ্য একেবারে ফিট দোউ দোউ। একটু রোগা হয়ে যাওয়া ছাড়া তার কোনো বদল নেই। বাড়ি ফেরার আনন্দে দোউ দোউর চোখগুলো যেন আরো ঝকঝক করছে, জানিয়েছেন মনিব কিউ। তার পোষ্যর এভাবে বাড়ি ফেরার কাহিনি যারাই শুনছেন, তারাই অবাক হয়ে যাচ্ছেন।

চীনের এক পশু বিশেষজ্ঞ স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কুকুরের এমন ক্ষমতা নতুন কিছু নয়। তবে এতটা দূর থেকে পথ চিনে বাড়ি ফেরাকে বেনজির প্রতিভা বলতেই হবে। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *