মিথিলার পথেই হাঁটছে তার ছোট বোন

বেশ কয়েকটি বিজ্ঞাপনের মাধ্যমে এখন পরিচিত মুখ মিশৌরী রশিদ। অভিনয় করেছেন নাটক ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও। তবে তিনি অভিনয়ে খুব একটা নিয়মিত নন। তবে জানিয়েছেন, বছরখানেকের মধ্যেই তিনি বড় বোন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার পথে হাঁটতে চান। এক কথায়, অভিনয়ে নিয়মিত হবেন তিনি।

মিশৌরী বললেন, ছোটবেলায় বোনদের কাজ টেলিভিশনে দেখতাম, তখন থেকেই মনে হতো আমিও কেন করব না। বিশেষ করে মিথিলা ও মিম আপু মিলে ক্লোজ আপের একটা বিজ্ঞাপনের মডেল হয়েছিল। ওই সময়ই আগ্রহটা আরও বেড়ে যায়।

মিশৌরী ১৫টিরও বেশি বিজ্ঞাপনের মডেল হয়েছেন। তবে নাটক বা টেলিছবিতে অভিনয় করেছেন কম। কিন্তু এবার মিথিলার মতোই মিশৌরীও নিয়মিত হচ্ছেন অভিনয়ে। বছরের শুরুতে গিয়াস উদ্দিন সেলিমের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শিরোনামহীন’-এ অভিনয় করেছেন তিনি।

মিশৌরী রশিদ বলেন, আমার পরিবার সংস্কৃতিমনা। ছোটবেলা থেকেই নাচ-গান শিখেছি। শুরুটা পারিবারিকভাবে হলেও নিজের ইচ্ছাতেই আসলে অভিনয় করছি। বেশকিছু মোবাইল অপারেটরসহ বেশ কিছু পণ্যের বিজ্ঞাপনে কাজ করছি। এক বছর আগে সুবর্ণা মুস্তাফার একটি নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি। এরপর অভিনয়ে কিছুদিন বিরতিতে ছিলাম। ফের নিয়মিত কাজ শুরু করেছি।

বছর দু-এক আগে হিমেল আশরাফের ‘জোনাকির আলো’ নামের একটি নাটকেও কাজ করনে এই তরুণ অভিনেত্রী। এছাড়া নুহাশ হুমায়ুনের ‘পিজা ভাই’ নাটকে কাজ করেন। অভিনয় ছাড়াও নন্দিত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর সহকারী হিসেবে বেশ কিছুদিন কাজ করেছেন মিশৌরী।

এ প্রসঙ্গে তিনি বললেন, ক্যামেরার পেছনেও কাজ করার আমার অনেক ইচ্ছে আছে। সে ইচ্ছা থেকেই সহকারী পরিচালক হিসেবে কাজ করেছি। নানা খুঁটিনাটি বিষয়গুলো শিখেছি। সবকিছু ঠিক থাকলে এবং সুযোগ আসলে নির্মাণও শুরু করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *