বগুড়ায় একদিনের ডিসি কলেজছাত্রী পুষ্পা

বগুড়ার সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের চতুর্থ বর্ষে ছাত্রী ও এনসিটিএফের জেলা সভাপতি পুষ্পা খাতুন এক ঘণ্টার জন্য বগুড়া জেলার জেলা প্রশাসকের ‘প্রতীকী দায়িত্ব’ পালন করলেন। জেলা প্রশাসক জিয়াউল হকের কাছ থেকে এ সময় প্রতীকীভাবে দায়িত্ব বুঝে নেন পুষ্পা খাতুন। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বগুড়ায় এক ঘণ্টার জন্য জেলা প্রশাসকের (ডিসি) দায়িত্ব পেলেন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়ার সভাপতি কলেজছাত্রী পুষ্পা খাতুন। বুধবার (২৮ অক্টোবর) জেলা প্রশাসকের অফিস কক্ষে উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) আয়োজনে তাকে জেলা প্রশাসকের এই দায়িত্ব দেওয়া হয়।

প্রতীকী ডিসি হিসেবে দায়িত্ব পালনকালে পুষ্পা খাতুন বগুড়াকে শিশুবান্ধব জেলা হিসেবে গড়ে তোলা, বাল্যবিবাহের হার শূন্যের হার কোঠায় নামিয়ে আনা, শিশুর প্রতি সব ধরনের সহিংসতা বন্ধ করে তাদের নেতৃত্ব বিকাশে জেলা পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অংশগ্রহণ নিশ্চিত করার বিষয়ে সুপারিশমালা প্রদান করেন।

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক সন্তুষ্টি প্রকাশ করে শিশুদের প্রতিনিধি পুষ্পার মাধ্যমেই সব শিশুকে মুক্তমনা হিসেবে বেড়ে উঠে দেশের সর্বোচ্চ পদগুলো অর্জনের মাধ্যমে ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে প্রস্তুতির আহ্বান জানান।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *