কাল থেকেই ক্রিকেট মাঠে নামতে পারবেন সাকিব, আমেরিকায় সংবর্ধনা

শেষ হচ্ছে নিষেধাজ্ঞা। এরপরই মুক্ত বিহঙ্গের মতো ডানা মেলবেন সাকিব। নিষেধাজ্ঞা কাটিয়ে দেশে ফিরে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ের কথা জানালেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় সবাইকে অনুরোধ করলেন, নিজ নিজ ক্ষেত্রে দেশের জন্য কাজ করার। একই সঙ্গে করোনা নিয়েও সতর্ক থাকার আহ্বান জানান।

নিউইয়র্কে রাতের আকাশে উৎসবের আমেজ। অপেক্ষা আর সইছে না ক্রিকেটপ্রেমীদের। দেশের ক্রিকেটের বরপুত্র সাকিব আল হাসানকে বরণ করে নিতে যেন এক হয়েছে গোটা বিশ্ব।

বাংলার ক্রিকেটের রাজপুত্র সাকিবের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আজ বুধবার। ২৯ অক্টোবর থেকেই মুক্ত বিহঙ্গের মত উড়তে পারবেন নাম্বার সেভেনটি ফাইভ। ফিরতে পারবেন ক্রিকেটের মঞ্চে। থাকবে না নিষেধাজ্ঞার বেড়াজাল।

গেল এক বছর ধরে এমন একটি ক্ষণের জন্য অধীর অপেক্ষায় ছিলেন সাকিবভক্তরা। মাঝে শ্রীলঙ্কা সফরের জন্য ঢাকায় এলেও, সফর স্থগিত হওয়ায় আবারো যুক্তরাষ্ট্রে ফিরে যান সাকিব। নিষেধাজ্ঞা শেষ হওয়া উপলক্ষে তাই জমকালো সংবর্ধনার আয়োজন করেন প্রবাসীরা।

করোনার মাঝেও স্বাস্থ্যবিধি মেনে সংবর্ধনার আয়োজন করে শো টাইম মিউজিক। এমন আয়োজনে এসে উচ্ছ্বসিত সাকিব। করোনায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

সাকিব বলেন, ‘করোনার মতো মহামারিতে যারা মারা গেছেন তাদের শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি। করোনা থেকে বাঁচতে আমাদের সবাইকে আরো বেশি সচেতন হওয়া উচিত। সবার উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা। দেশে ও বিদেশে সবার প্রতি এই আহ্বান থাকবে আমার।’

চমৎকার এই আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানান সাকিব। সে সঙ্গে যার যার জায়গা থেকে সবাইকে দায়িত্ব পালনেরও অনুরোধ করেন তিনি। জানান, আগামীতে দেশের ক্রিকেটকে আরো এগিয়ে নেয়ার লক্ষ্য তার।

প্রবাসীদের উদ্দেশ্যে সাকিব বলেন, ‘বিদেশে এলে দেশকে মিস করি ঠিকই কিন্তু এখানে থাকা বাংলাদেশিদের পেলে সেটি ভুলে যাই। এখানকার সব বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

১৫ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ৫ দলের ঘরোয়া টি টোয়েন্টির আসর। এ আসর দিয়েই এক বছর পর ক্রিকেটে ফিরবেন সাকিব।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *