বরিশালে একঘন্টার জন্য ডিসি হলেন কলেজছাত্রী মুনা

এক ঘণ্টার জন্য বরিশাল জেলার জেলা প্রশাসকের দায়িত্ব পেলেন ক‌লেজছাত্রী নাদিরা জাহান মুনা। আজ মঙ্গলবার জেলা প্রশাসকের অফিস কক্ষে উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) এর আয়োজনে তা‌কে দা‌য়িত্ব দেওয়া হয়।

বরিশাল সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী। এনসিটিএফের সাধারণ সম্পাদক নাদিরা জাহান মুনা এক ঘণ্টার জন্য বরিশাল জেলার জেলা প্রশাসকের ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেন।

বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের কাছ থেকে প্রতীকীভাবে দায়িত্ব নেন মুনা।

এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দায়িত্ব নিয়েই মুনা জেলা প্রশাসকের কক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন।

বৈঠকে প্রতীকী জেলা প্রশাসক মুনা ও বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের কাছে কিশোর গ্যাং নির্মূল, করোনাকালীন অর্থনৈতিক সংকটের জন্য সৃষ্ট বাল্যবিয়ে নিরোধের ব্যবস্থা, পানিতে ডুবে শিশু মৃত্যুর হার হ্রাসকরণ ও জলবায়ু উদ্বাস্তু শিশুদের পুনর্বাসনের জন্য সুপারিশমালা পেশ করেন।

পাশাপাশি এগুলো বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেছেন। ‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে একজন কিশোরী, কন্যাশিশু অথবা তরুণীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা, যাতে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *