১১৩ কেজি ওজনের মাছ ধরে ভাগ্য ফিরেছে, লক্ষপতি হলেন অভাবী জেলে!

কুড়িগ্রামের চিলমা’রী উপজে’লায় ব্রহ্মপুত্র নদ থেকে স্থানীয় জে’লের জালে ধ’রা পড়েছে ১১৩ কেজি ওজনের একটি বিশাল আকৃতির বাঘাইড় মাছ। মাছটি বিক্রি হয়েছে ১ লাখ ১৩ হাজার টাকায়।

একটি মাছেই ভাগ্য ফিরেছে ঋণগ্রস্ত অভাবী জে’লে আসাদুলের।
বুধবার (২১ অক্টোবর) দুপুরে চিলমা’রী উপজে’লার স্থানীয় মানুষজন এক হাজার টাকা কেজি দরে ভাগাভাগি করে মাছটি কিনে নেন।

এর আগে সকালে ব্রহ্মপুত্র নদে জে’লে আসাদুল ইসলামের জালে মাছটি ধ’রা পড়ে।

জে’লে আসাদুল আবেগাপ্লুত হয়ে বাংলানিউজকে বলেন, আমি ঋণগ্রস্ত মানুষ। তাই আল্লাহ আমা’র দুঃখ-দুর্দশা ঘোঁচাতে মাছটি জালে পাঠিয়েছেন। মাছটি বিক্রি করে ঋণের অর্থ পরিশোধ করে স্ত্রী-সন্তাদের নিয়ে এখন দু’বেলা দু’মুঠো খেয়ে পরে শান্তিতে থাকতে পারবো।

ক্রেতাদের একজন চিলমা’রী উপজে’লার থানাহাট ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলন বাংলানিউজকে বলেন, বাঘাইড় মাছটি অনেক বড়। সচরাচর এতবড় মাছ চোখে পড়ে না। বাপ-দাদাদের মুখে শুনেছি ৪/৫ মণ ওজনের বিশাল সাইজের মাছ পাওয়া যেত ব্রহ্মপুত্রে। হঠাৎ করেই বড় সাইজের মাছটি পাওয়ায় দুই কেজি কিনেছি।

চিলমা’রী উপজে’লা মৎস্য কর্মক’র্তা মো. বদরুজ্জামান মিয়া বলেন, প্রতিবছরই ৩৫-৪০টি বাঘাইড় মাছ ব্রহ্মপুত্র নদে ধ’রা পড়ে। ১১৩ কেজি ওজনের বেশ বড় একটি বাঘাইড় মাছ ধ’রা পড়ায় স্থানীয় একটি বাজারে ১ লাখ ১৩ টাকায় মাছটি বিক্রি হয়েছে। জে’লায় এবছর ধ’রা পড়া সর্বোচ্চ সাইজের মাছটি স্থানীয়রা ১ হাজার টাকা কেজি দরে কিনে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *