এবার ক্রিকেট টিম কিনল সালমান খানের সংস্থা! তাঁর দলেই খেলবেন গেইল

মুম্বাই, ২২ অক্টোবর- শাহরুখ খান, প্রীতি জিন্টা, জুহি চাওলা, শিল্পা শেট্টিরা ইতিমধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কোনও না কোনও ক্লাবের সঙ্গে যুক্ত। অন্যদিকে জন আব্রাহাম, অভিষেক বচ্চনরা যুক্ত ফুটবলের সঙ্গে। হৃতিক রোশনও দীর্ঘদিন আইএসএলের দলের সঙ্গে যুক্ত ছিলেন। এবার এই স্পোর্টস বিজনেসে নাম লেখালেন সালমান খানও! সরাসরি না হলেও পরোক্ষে। শ্রীলঙ্কার স্থানীয় টি-২০ প্রতিযোগিতা লঙ্কা প্রিমিয়ার লিগে টিম কিনছে সলমনের পারিবারিক কোম্পানি। যে দলে আবার খেলতে দেখা যাবে ‘ইউনিভার্স’ বস ক্রিস গেইলকে।

আগামী ২১ নভেম্বর শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ (Sri Lanka Premier League)। আইপিএলের ধাঁচে তৈরি এই টুর্নামেন্টে অংশ নেবে পাঁচটি দল। ডাম্বুলা হকস, গল গ্ল্যাডিয়েটর্স, কলোম্বো কিংস, জাফনা স্ট্যালিয়ন্স এবং ক্যান্ডি টাস্কার্স। এই ক্যান্ডি টাস্কার্স দলটিকেই কিনেছে বলিউডের খান খানদানের সংস্থা সোহেল খান ইন্টারন্যাশনাল এলএলপি। সলমনের ভাই সোহেল এবং বাবা সেলিম খান এই সংস্থার অংশীদার। এই প্রথম বলিউডের কোনও পরিবার লঙ্কা প্রিমিয়ার লিগে টাকা ঢালছে।

ইতিমধ্যেই টুর্নামেন্টে ক্রিকেটারদের ড্রাফট হয়ে গিয়েছে। আন্দ্রে রাসেল, লসিথ মালিঙ্গা, ফ্যাফ ডু’প্লেসি, শাহিদ আফ্রিদি, ক্রিস গেইলদের মতো তারকারা নাম লিখিয়েছিলেন প্লেয়ার ড্রাফটে। সলমনদের ক্যান্ডি টাস্কার্স (Kandy Tuskers) দলের হয়েই খেলবেন ‘ইউনিভার্স’ বস গেইল। তিনিই এই দলের মূল আকর্ষণ যদিও টিমের অন্যতম কর্ণধার সোহেল খান বলছিলেন,”গেইল তো অবশ্যই বস মানুষ। কিন্তু সত্যিই আমাদের দলটা খুব ভাল। কুশল পেরেরা আমাদের স্থানীয় আইকন ক্রিকেটার। আমাদের দলে অন্যদের মধ্যে আছেন লিয়াম প্ল্যাঙ্কেট, ওয়াহাব রিয়াজ, কুশল মেন্ডিস, নুয়ান প্রদীপ। অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশেলে দারুন দল তৈরি হয়েছে। শুধু আমাদের দলের ক্রিকেটাররা না, সার্বিকভাবে সমর্থকদের আবেগ, লিগের উন্মাদনা, এক কথায় এই লিগটি কারও থেকে পিছিয়ে নেই।” এমনিতে শ্রীলঙ্কার প্রিমিয়ার লিগ এত বড় আকারে এই প্রথমবার হচ্ছে। তার উপরে বলিউডের এত বড় পরিবারের নাম এই লিগের সঙ্গে যুক্ত হওয়ায় নিঃসন্দেহে লঙ্কা প্রিমিয়ার লিগের ব্র্যান্ড ভ্যালু বেড়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *