স্ত্রীকে আপন বোন বানিয়ে পোষ্যকোটায় বছরের পর বছর চাকরি!

স্ত্রীকে আপন বোন বানিয়ে পোষ্যকোটায় চাকরি! এমন অ’ভিনব জালি’য়াতির ঘটনা ঘটেছে জামালপুরের বকশীগঞ্জে। বর্তমানে তার স্ত্রী নাসরিনআক্তার টুপকারচর স: প্রা: বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে কর্মর’ত। শুধু তাই নয়, একইভাবে চাকরির ব্যবস্থা করেছেন খালাতো বোন শাপলা আক্তারেরও। ঘটনা চারপাশে ছড়িয়ে পড়লে ‘গা ঢাকা’ দিয়েছেন অ’ভিযুক্তরা।

তাদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। বি’ষয়টি জানেন উপজে’লা শিক্ষা কর্মক’র্তা র’শিদা বেগমও। ২০১৬ সাল থেকে মূল অ’ভি’যুক্ত আশরাফুল, তার স্ত্রী নাসরিন ও খালতো বোন শাপলা চাকরি করে যাচ্ছেন। মুক্তিযো’দ্ধা’রা বলছেন, এ ধরনের জা’লিয়াতি মু’ক্তিযো’’দ্ধাদের জন্য অবমা’ননাকর। এ বি’ষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানান শিক্ষা কর্মক’র্তা।

আরও পড়ুনঃবিশ্বের বিভিন্ন দেশে ইলিশ পাওয়া যায়। তবে বাংলাদেশের ইলিশের স্বাদ বিশ্বের আর কোনো জায়গার স’ঙ্গে তুলনা করা যায় না। এজন্যই বাংলাদেশের ইলিশ বিশ্বসেরা। বিশ্বের যেকোনো প্রান্তের মানুষ, বিশেষ করে বাঙালিরা সারাবছর পদ্মা’র ইলিশের আশায় বসে থাকে। এবছরভারতে এক হাজার ৪৭৫ মেট্রিক টন ইলিশ র’প্ত ানি করছে বাংলাদেশ।

যে কারণে ওপারের মানুষ পাচ্ছে বাংলাদেশের ইলিশের স্বাদ। প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিনও তার ব্যতিক্রম নন। ইলিশ খাওয়ার খবর জানিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তসলিমা লিখেছেন, ‘আজ সন্ধ্যেয় পদ্মা’র ইলিশ খেলাম। অমৃ’ত। মাখনের মতো নরম, আর অবর্ণনীয় সুঘ্রাণ এবং স্বাদ। পৃথিবী ঘুরে ঘুরে মিঠে পানি, নোনা পানি, বিলহাওড় পুকুর, নদী সমুদ্দুর — কত কিছুর মাছ খেয়েছি! ইলিশকে টেক্কা দেয় কোনও মাছ নেই। বাংলাদেশের মানুষ নষ্ট হয়ে গেছে।

ইলিশ হয়নি। পদ্মা আমা’র মা। পদ্মা বেঁচে থেকো।’ বাণিজ্য মন্ত্রণালয় এবার নয়জন র’প্ত ানিকারককে মোট এক হাজার ৪৭৫ টন ইলিশ ভারতে পাঠানোর অনুমতি দিয়েছে। প্রতিকেজি ১০ মা’র্কিন ডলার দরে মোট এক লাখ ২০ হাজার মা’র্কিন ডলার মূল্যের ইলিশ মাছ ভারতে র’প্ত ানি করা হবে। এবছর ভারতে মোট এক হাজার ৪৭৫ মেট্রিক টন ইলিশ মাছ ভারতে র’প্ত ানি করা হবে। প্রতি কেজি ১০ ডলার মূল্যে শুল্কমুক্ত সুবিধায় এ ইলিশ ভারতে র’প্ত ানি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *