পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপের দেখা মিলল সমুদ্রে

পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপ কালো মাম্বা। কালো মাম্বার দেখা মিলেছে দক্ষিণ আফ্রিকার ডারবান সমুদ্র সৈকতে। ফলে সৈকতে জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। মনে করা হচ্ছে সমুদ্রের জোয়ারের পানিতে বিষাক্ত সাপটি সমুদ্র উপকূলে ভেসে এসেছে।

ডারবানের অ্যাডিংটন সমুদ্র সৈকতে বিষাক্ত কালো মাম্বা সাপটি সাঁতার কাটতে দেখা যায়। আর এ ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পরেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে দক্ষিণ আফ্রিকার অ্যাসোসিয়েশন অব মেরিন বায়োলজিক্যাল রিসার্চ। এই সংস্থার কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে আসে এবং ভয়ঙ্কর সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়।

সংস্থার তরফে খোঁজ চালানো হচ্ছে যে, আর কোনো মাম্বা সাপ সৈকতে ভেসে এসেছে কিনা? দক্ষিণ আফ্রিকার অ্যাসোসিয়েশন অব মেরিন বায়োলজিক্যাল রিসার্চের সংরক্ষণের অন্যতম আধিকারিক ডা. জুডি মান বলেছেন, সাপটির স্বাস্থ্য পরীক্ষার পর বর্তমানে একটি সাধারণ ঘরে রাখা হয়েছে।

ডা জুডি বলেছেন, সাপটি যেহেতু সামুদ্রিক প্রাণী নয়, তাই এটি গভীর সমুদ্রে সাঁতার কাটতে কাটতে বেশ দুর্বল হয়ে গেছে। তাই সাপটি বর্তমানে শরীরে পানি শূন্যতায় ভুগছে। সাপটির পানি শূন্যতা কেটে উঠলে আবার বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে ছেড়ে দেয়া হবে।

Author: Rijvi Ahmed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *