শুধুমাত্র কথা বলেই প্রতি ম্যাচে প্রায় দুই লাখ টাকা আয় জামাল ভুঁইয়া

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন যাবৎ বন্ধ দেশের ফুটবল। এই সময়টা ইউরোপেই কাটাচ্ছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়া। অলস সময় না কাটিয়ে লা লিগায় নিয়মিত ম্যাচ বিশ্লেষক হিসেবে কথা বলছেন তিনি। সেখানে কথা বলে প্রতি ম্যাচ থেকে প্রায় পৌনে দুই লাখ টাকা করে আয় করছেন দেশের ফুটবলের পোস্টার বয়।
সম্প্রতি দেশের এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এই তথ্য জানান জামাল ভুঁইয়া। সেখানে তিনি বলেন, এবার ২৩-২৪ দিন স্পেনের বার্সেলোনায় ছিলাম। সব মিলিয়ে সাত-আটটি ম্যাচে বিশ্লেষণ করেছি। ম্যাচপ্রতি ২ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৭০ হাজার টাকা) সম্মানীও পাই।

মধ্যমাঠের এই তারকা লা লিগায় ম্যাচ বিশ্লেষণের অভিজ্ঞতা জানিয়ে আরো বলেন, সেখানে উন্নত মানের হোটেলে থাকার ব্যবস্থা থেকে শুরু করে যাতায়াত ও খাওয়াদাওয়া সব ব্যবস্থাই আয়োজকেরা করে থাকেন। বলা যায় সব মিলিয়ে অভিজ্ঞতাটা ভালো। সবচেয়ে বড় কথা হচ্ছে আমি বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবেই লা লিগায় ম্যাচ বিশ্লেষণ করছি।

সম্প্রতি ফুটবলারদের গত মৌসুমের পারিশ্রমিক ৩৫ শতাংশ দেয়ার ব্যাপারে কথা বলেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সে সম্পর্কে জামাল বলেন, আপনাকে যদি জিজ্ঞাসা করি কেমন পারিশ্রমিক আশা করেন তখন আপনি কিন্তু ১০০ ভাগের কথাই বলবেন। যেকোনো পেশার মানুষই হোন না কেন, সবাই ১০০ ভাগই আশা করেন। পরিস্থিতির বিচারে ৪০ ভাগ হলেও ঠিক ছিল। আমাদের পারিশ্রমিকটা কম হয়ে গেল। সভাপতি তো ৪০ ভাগের কথাই বলেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *