ভুল করেও গুগলে সার্চ করবেন না এই বিষয়গুলো, পড়তে পারেন বিপদে

এই একবিংশ শতাব্দীর যুগে মানুষ গুগল (google) ছাড়া এক মুহূর্ত চলতে পারে না। আমাদের মনে এমন কোনো বিষয় নিয়ে জানার চিন্তা এলেই তা সবাই আমরা গুগলে সার্চ (Google search) করি। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে অনেক সময় গুগলে খুব অদ্ভুত জিনিস সার্চ করে নেটিজেনরা। তবে এমন কিছু জিনিস রয়েছে যা আপনার গুগলে মোটেই অনুসন্ধান করা উচিত নয়। এগুলো সার্চ করে আপনার বড়সড় ক্ষতির আশঙ্কা রয়েছে। আসুন জেনে নেই সেগুলো কি কি……

১. ভুল করেও গুগলে বোমা বানানোর কোনও উপায় কখনোই খুঁজতে যাবেন না। আপনি যদি তা করেন তবে আপনাকে জেলে যেতে হতে পারে। বোমা বানানোর পদ্ধতি সার্চ করার সঙ্গে সঙ্গেই সংস্থাটি আপনার আইপি অ্যাড্রেস দেখে সুরক্ষা সংস্থাগুলোকে পাঠিয়ে দেবে। সঙ্গে সঙ্গেই অ্যাকশন নেওয়া হবে আপনার বিরুদ্ধে। যার ফলে আপনাকে দীর্ঘমেয়াদি কারাদণ্ড ভোগ করতে হতে পারে।

২. পাশাপাশি আপনার শরীর খারাপ হলে কখনোই গুগলে ওষুধ খুঁজবেন না। গুগলের সার্চ রেজাল্টে আশা ওষুধ খেয়ে আপনি আরও গুরুতর অসুস্থ হতে পারেন। গুগলের ওপর ভরসা না করে ডাক্তারের পরামর্শ নিন।

৩. গুগলে কখনোই কাস্টমার কেয়ার বা হেল্পলাইন নম্বর খুঁজবেন না। এই ক্ষেত্রে আপনি অনেক সময় বড় সমস্যায় আটকে যেতে পারেন। গুগলে সাইবার ক্রাইম হ্যাকাররা যে কোনও সংস্থার ভুয়া হেল্পলাইন নম্বর রাখতে পারে। যে নম্বরে কল করলে আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়া আইডি থেকে ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যেতে পারে।

৪. এ ছাড়া গুগলে কখনও আপনার ব্যক্তিগত ইমেল সার্চ করবেন না। এর ফলে অ্যাকাউন্টটি হ্যাক হতে পারে এবং আপনার পাসওয়ার্ড জেনে যেতে পারে হ্যাকাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *